ক্রিকেটারদের দেশের মানুষ বা বোর্ডই যদি সম্মান না করে, তাহলে উন্নতি কিভাবেঃ সাকিব

বাংলাদেশ ক্রিকেটে একটা ম্যাচ হওয়া মানেই শুরু আলোচনা-সমালোচনা। ক্রিকেটারদের পারফরম্যান্স খারাপ হলেই চলতে থাকে তীব্র সমালোচনা। এমনকি পারফরম্যান্স খারাপ হলেই তাদের নামের আগে বসানো হয় স্যার বা হজুরের তকমা!

সিনিয়র কিংবা জুনিয়র কারো নিয়ে সমালোচনার কমতি নেই। শুধু সাধারণ মানুষই নয়, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনেক কর্মকর্তাও ক্রিকেটারদের নিয়ে গণমাধ্যমে সমালোচনা করেন। আর তাই সাকিব আল হাসান মনে করছেন, দেশের মানুষ বা বোর্ডই যদি সম্মান না করে, তাহলে উন্নতি কিভাবে?।

গতকাল ক্রিকেট ওয়েবসাইট ক্রিকেফ্রেঞ্জি ও দারাজের লাইভ সেশনে সাকিব বলেন, নির্মম সত্যটা হচ্ছে, যখন আমাদের দেশে বাইরের কেউ খেলতে আসে, আমরা তাদের স্যার-হুজুর করতে থাকি দু’একজন ছাড়া। যারা অল্প কটা ম্যাচ খেলেছে বা খেলেওনি তাদের সাথে আমরা এমন করি। অথচ আমাদের দেশে যারা ৫/৭/১০ বছর খেলেছে বা খেলছে, তাদের আমরা শ্রদ্ধা করি না। আমার দেশের মানুষই যদি আমাকে শ্রদ্ধা না করে বোর্ড না করে। তাহলে উন্নতিটা হবে কীভাবে?

সাকিব আরও বলেন, আমাদের কিছু মানুষের মন সংকীর্ণ। তারা ওত দূর বুঝতেও পারে না, দেখতেও পারে না। বুঝতে চায়ও না। হয়তো বলার দরকার, তাই বলে। তার জায়গা থেকে সে ভাবে। এটা নিয়ে সেভাবে চিন্তাও করি না। একেকজন একেরকম ভাববে। এজন্যই বোধ হয় আমাদের জাতীয় খেলা কাবাডি (হাসি)।