জমি-বাড়ি নেই অভিনেত্রী সায়ন্তিকার: জর্জরিত ব্যাংক ঋণে

বাঁকুড়া বিধানসভার এবারে তৃণমূলের প্রার্থী অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। লাইট-সাউন্ড-ক্যামেরার পরিচিত গণ্ডি থেকে সরে এসে ভোটের ময়দানে নেমেছেন টলিউডের এই নায়িকা। নিজের সম্পর্কে বিভিন্ন তথ্য নির্বাচন কমিশনের কাছে জমা দিয়েছেন তৃণমূলের এই প্রার্থী। তার সম্পত্তির পরিমাণ, গাড়ি, বাড়ি, পেশা, অতীতে কোনও অপরাধ করেছেন কি না- নির্বাচনী বিধি মেনে যাবতীয় কিছু হলফনামায় জানিয়েছেন তিনি। জানিয়েছেন সম্পত্তির পরিমাণও।

সায়ন্তিকা থাকেন সল্টলেকের লাবনী এস্টেট এ। অন্যান্য তারকা প্রার্থীরা প্রায় সকলেই যেখানে কোটিতে বিরাজমান, সায়ন্তিকা সে তুলনায় বেশ খানিকটা পিছিয়ে রয়েছেন।

নির্বাচন কমিশনের কাছে জমা দেওয়া হলফনামা অনুযায়ী তার ব্যাংক, গাড়ি মিলিয়ে কোটির গণ্ডি পেরোতে পারেন নি। উল্টো সঞ্চয় এবং ব্যাংকের কাছে তার ঋণের পরিমাণ একে অপরকে সমানে টক্কর দিচ্ছে।

হলফনামা অনুযায়ী, তার হাতে নগদ টাকা আছে মাত্র ৪৩ হাজার ১২৭ টাকা। বন্ধন, অ্যাক্সিস, এইচডিএফসি এবং আইসিআইসিআই মিলিয়ে মোট ৮টি ব্যাংক অ্যাকাউন্ট রয়েছে তার। এর মধ্যে তিনটি যৌথ অ্যাকাউন্ট। এর মধ্যেই, বন্ধন ব্যাংকের ওই যৌথ অ্যাকাউন্টেই একমাত্র ৩৪ হাজার ৭৯৬ টাকা রয়েছে তার নামে। আর আইসিআইসিআই ব্যাংকের একটি অ্যাকাউন্টে রয়েছে ১ হাজার ৩৮৯ টাকা। আর একটি অ্যাকাউন্টে রয়েছে ২৭৭ টাকা। একটি ব্যাংকের অ্যাকাউন্টে রয়েছে ১ টাকা। বাকি ৪টি অ্যাকাউন্টের ব্যালেন্স শূন্য!