টাইগারদের আচরণে মুগ্ধ হয়েছে নিউজিল্যান্ড

নিউজিল্যান্ড সফরে গিয়ে বার বার করোনার কড়া বিধি ভঙ্গ করায় পাকিস্তান ক্রিকেট দলকে দেশে ফেরত পাঠানো হবে। সফররত পাকিস্তান দলকে এমনই সর্তক বার্তা দিয়েছিল নিউজিল্যান্ড সরকার।

সেই কিউইদের অতিথি হয়ে এখন তাদের দেশে অবস্থান করছে বাংলাদেশ ক্রিকেট দল। কোয়ারেন্টাইনে থাকাকালীন সময়ে পাকিস্তানের মতো করোনা বিধি লঙ্ঘন না করে বরং সুষ্ঠু শৃঙ্খলভাবে নিয়ম পালন করাই টাইগারদের আচরণে মুগ্ধ হয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। টাইগারদের এই সফরের সঙ্গী হিসেবে থাকা বিসিবি পরিচাল জালাল ইউনুস এক ভিডিও বার্তায় এমনটাই জানিয়েছেন।

সুদুর ক্রাইস্টচার্চ থেকে ভিডিও কনফারেন্সে জালাল ইউনুস বলেন, সবাইকে সতর্ক করে দিয়েছি, কোনোক্রমেই যেন মাস্ক ছাড়া করিডোরে বের না হয়। এমনকি দরজার কাছ থেকে যে খাবার সংগ্রহ করে, সে সময়ও যাতে মাস্ক পরা থাকে। সবাইকে বারবার সতর্ক করা হচ্ছে।

জালাল ইউনুস আরও বলেন, ম্যানেজার সাব্বির সবাইকে বলেছে। সবাই প্রটোকল মেনেও চলছে। আজ সকালে নিউজিল্যান্ড ক্রিকেট ও সরকারের সাথে সাব্বিরদের মিটিং ছিল। বাংলাদেশ প্রটোকল না ভাঙায় তারা খুশি।

তবে বন্দীদশার মত এমন ভিন্নধর্মী অভিজ্ঞতা এবারই প্রথম দলের জন্য বলেন, আমরা খুবই সচেতন। ছেলেরাও খুব সচেতন। সবাই জানে, বুঝতে পারছে। কোনো সন্দেহ নেই, ভিন্নধর্মী এক অভিজ্ঞতা। সবার কাছেই নতুন অভিজ্ঞতা। করোনার কারণে এখানে কোয়ারেন্টিনের নিয়মকানুন খুব কড়া। নিউজিল্যান্ড সরকার যেরকম প্রটোকল করে দিয়েছে আমরা তা মানার চেষ্টা করছি। তবে এটা খুবই কঠিন। সবচেয়ে বড় কথা হচ্ছে- আমরা কখনো এ ধরনের পরিস্থিতিতে পড়িনি।