পবিত্র কোরআন শরিফের ২৬টি আয়াত পরিবর্তনের আবেদনের তীব্র নিন্দা জানালেন দেওবন্দ মাদারাসা

কোরআনের ২৬ টি আয়াত বাদ দেওয়ার দাবী জানিয়ে জনস্বার্থে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করেছেন উত্তর প্রদেশের সেন্ট্রাল শিয়া বোর্ডের সাবেক সভাপতি সৈয়দ ওয়াসিম রিজভি। পবিত্র কোরআনে আয়াতগুলো পরবর্তীতে যোগ করা হয়েছে এবং তাতে বিদ্বেষ, সহিংসতা ও সন্ত্রাসবাদ শেখানো হয়েছে বলে মামলায় দাবী করেন তিনি।

পবিত্র কোরআন শরিফের ২৬টি আয়াত পরিবর্তনের আবেদনের তীব্র নিন্দা জানিয়েছে উপমহাদেশের ঐতিহ্যবাহী ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান ভারতের দারুল উলুম দেওবন্দ।

ভারতের দারুল উলুম দেওবন্দ মাদারাসা এক বিবৃতে জানিয়েছে, ‌‌‘পবিত্র কোরআনের পরিমার্জন ও সংশোধনে বিশ্বাসী ব্যক্তি মুসলিম হতে পারেন না। আজ পর্যন্ত এতে কোনো ধরনের পরিবর্তন-পরিবর্ধন হয়নি।’ সরকারের কাছে এ ধরনের কটুক্তিমূলক বক্তব্যের প্রতিরোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছে প্রাচীন এ প্রতিষ্ঠানটি।

বিবৃতিতে বলা হয়, অবতীর্ণ হওয়া থেকে শুরু করে আজকের দিন পর্যন্ত কোরআন শরিফের একটি আয়াত এমনকি একটি অক্ষরও পরিবর্তন হয়নি এবং কিয়ামত পর্যন্ত কেউ পরিবর্তন করতে পারবে না। এতে সামান্য কোনো পরিবর্তনও হয়নি।

ইসলামের খলিফাদের আমলে কোরআন শরিফে পরিবর্তন সাধন হওয়ার দাবি নির্জলা অপবাদ ও বিভ্রান্তি ছাড়া কিছুই নয় বলে দেওবন্দের বিবৃতিতে বলা হয়।