পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে আয়ারল্যান্ডের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

চট্টগ্রামে সফরকারী আয়ারল্যান্ড উলভস দলের বিপক্ষে একমাত্র চারদিনের টেস্ট ইনিংস ও ২৩ রানের বিশাল ব্যবধানে জয় পেয়েছেন বাংলাদেশ ইমার্জিং দল। টেস্ট ম্যাচের পর এবার পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হচ্ছে দুই দল। যার প্রথম তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে চট্টগ্রামে।

আগামী ৫ মার্চ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে আয়ারল্যান্ড এ ক্রিকেট দল এবং বাংলাদেশ এইচপি ক্রিকেট দল। একই ভেন্যুতে ৭ ও ৯ মার্চ অনুষ্ঠিত হবে আরও দুটি ওয়ানডে ম্যাচ।

আর চট্টগ্রাম পর্ব শেষ করে ঢাকা ফিরবে দুই দল। ১২ ও ১৪ মার্চ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শেষ দুই ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল। একই ভেন্যুতে ১৭ ও ১৮ মার্চ দুইটি টি-২০ ম্যাচ অনুষ্ঠিত হবে।

একনজরে বাংলাদেশ-আয়ারল্যান্ডের ম্যাচগুলোর সূচি:

ওয়ানডে সিরিজ:
৫ মার্চ – প্রথম ওয়ানডে (জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম)
৭ মার্চ – দ্বিতীয় ওয়ানডে (জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম)
৯ মার্চ – তৃতীয় ওয়ানডে (জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম)
১২ মার্চ – চতুর্থ ওয়ানডে (শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর)
১৪ মার্চ – পঞ্চম ওয়ানডে (শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর)

টি-টোয়েন্টি সিরিজ:
১৭ মার্চ – প্রথম টি-২০ (শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর)
১৮ মার্চ – দ্বিতীয় টি-২০ (শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর)

বাংলাদেশ ইমার্জিং দল: সাইফ হাসান, তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, শাহাদাত হোসেন, মাহমুদুল হাসান জয়, তৌহিদ হৃদয়, আনিসুল ইসলাম, শামীম হোসেন পাটোয়ারি, শফিকুল ইসলাম (ইমন), মুকিদুল ইসলাম, মোহাম্মদ শাহিন আলম, সুমন খান, নোমান চৌধুরী, রেজাউর রহমান রাজা, আমিনুল ইসলাম বিপ্লব, রকিবুল হাসান, তানভির ইসলাম, রিশাদ হোসেন, মাহিদুল ইসলাম অঙ্কন, আকবর আলি।

আইরিশ উল্ভস দল: মার্ক আদির, কার্টিস ক্যাম্পার, পিটার চেজ, গেরেথ ডেলানি, জর্জ ডকরেল, স্টিফেন দোহেন, জনাথন গার্থ, শেন গেটকেট, গ্রাহাম হুম, জার্মি ললর, জস লিটল, জেমস ম্যাককালাম, নেইল রক, হ্যারি টেক্টর (অধিনায়ক), লর্কান টাকার ও বেন হোয়াইট।