বাংলাদেশকে বিশাল লক্ষ্য ছুঁড়ে দিল আয়ারল্যান্ড

পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে রুহান প্রিটোরিয়াসের ৯০ রানে ভর করে বাংলাদেশ ইমার্জিং দলকে ২৬৮ রানের বিশাল টার্গেট দিয়েছে আয়ারল্যান্ড উলভস।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করেন আইরিশ দুই ওপেনার জেমস ম্যাককলাম ও রুহান প্রিটোরিয়াস। ৮৮ রানের অসাধারণ জুটি ভাঙেন সুমন খান। ৪১ রানে ফেরান ম্যাককলামকে।

ম্যাককলামের বিদায়ের পর স্টিফেন দোহনিকে নিয়ে আবারও বড় জুটি গড়েন প্রিটোরিয়াস। দুজনের অনবদ্য জুটিতে বড় সংগ্রহের পথে হাঁটছিল আইরিশরা। ২৯ বলে ৩৭ রান করা দোহানিকে ফিরিয়ে তাঁদের দুজনের ৮৫ রানের জুটি ভাঙেন রাকিবুল হাসান।

দোহানিকে ফেরানোর পর ৯০ রান করা প্রিটোরিয়াসকেও ফেরান বাঁহাতি এই স্পিনার। ১২৫ বলে ৯০ রান করেছেন এই আইরিশ ব্যাটসম্যান। ইনিংসটি খেলতে ৯টি চার ও ১টি ছক্কা মেরেছিলেন তিনি। এরপর কার্টিস ক্যাম্ফারকে দীর্ঘস্থায়ী হতে দেননি পেসার শফিকুল ইসলাম। মাত্র ৪ রান করে ফিরে যান এই ব্যাটসম্যান। এরপর শেষ দিকে ডিলেনির ৮ বলে ১৮ রানের ঝড়ে ৭ উইকেটে ২৬৩ রান সংগ্রহ করে আইরিশরা।

বাংলাদেশ ইমার্জিংয়ের হয়ে ২ টি করে উইকেট নেন সুমন খান ও রাকিবুল হাসান। এছাড়াও মুকদিুল ও শফিকুল ১ টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর:
আয়ারল্যান্ড উলভস ২৬৩/৭ (ওভার ৫০) ( প্রিটোরিয়াস ৯০, ম্যাককলাম ৪১, দোহানি ৩৭, রাকিবুল ২/৩৯, সুমন ২/৫২)

বাংলাদেশ ইমার্জিং: সাইফ হাসান, তানজিদ হাসান তামিম, মাহমুদুল হাসান জয়, ইয়াসির আলী রাব্বি, তৌহিদ হৃদয়, আকবর আলী, রকিবুল হাসান, শামিম হোসেন, সুমন খান, মুকিদুল ইসলাম মুগ্ধ, শফিকুল ইসলাম, মাহিদুল ইসলাম অঙ্কন এবং শাহাদাত হোসেন দিপু (দ্বাদশ ক্রিকেটার)।

আয়ারল্যান্ড উলভস: জেসন ম্যাককলাম, রোহান প্রিটোরিয়াস, স্টিফেন দোহানি, হ্যারি টেক্টর, কার্টিস ক্যাম্ফার, শেন গেটক্যাট, মার্ক অ্যাডায়ার, গ্যারেথ ডেলানি, নেইল রক, হোয়াইট এবং জশুয়া লিটল।