বিশ্বকাপ জয়ের স্বপ্ন নিয়ে জাতীয় দলে খেলছেন গেইল

দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার সৌভাগ্য হয়েছে ক্যারিবীয় তারকা ক্রিস গেইলের। ২০১২ ও ২০১৬ টি-টোয়েন্টি শিরোপা জিতেছেন গেইল।তবে অবসরে যাওয়ার আগে আরেকটি বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছেন তিনি। সেই স্বপ্ন পূরণ করার তাগিদেই ঘরোয়া টি-টোয়েন্টি লিগের মঞ্চ ছেড়ে যোগ দিয়েছেন জাতীয় দলের তারকা ক্রিস গেইল।

৪১ বছর বয়সী মারকুটে ওপেনার ক্রিস গেইল আরও দুইটি টুর্নামেন্ট খেলার সুযোগ পেতে পারে। একটি এ বছর ভারতে, আরেকটি আগামী বছর অস্ট্রেলিয়াতে। দুটিতেই শিরোপা জয়ের সম্ভাবনা তৈরি করতে চান তিনি।

এবার তৃতীয় বিশ্বকাপ জয়ের আশা নিয়ে গেইল বলেন, যখন জাতীয় দলে খেলার জন্য ফোন পাই, সঙ্গে সঙ্গে রাজি হয়ে যাই। তাদের জানাই, আমি ওয়েস্ট ইন্ডিজ দলের হয়ে খেলতে চাই। আমার হৃদয় সেখানেই পরে থাকে। গুরুত্বপূর্ণ এ সময়ে আমি ওয়েস্ট ইন্ডিজ দলকে প্রতিনিধিত্ব করার সুযোগগুলোকে কাজে লাগাতে চাই। এজন্য পাকিস্তান থেকে ফিরে এসেছি। বিশ্বকাপের কথা চিন্তা করে এখনই দল তৈরি হচ্ছে। আশা করছি সেরা দল সাজিয়ে আমরা বিশ্বকাপ জিততে পারব।

গেইল আরও বলেন, শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজই জিততে চাই। তবে আমার লক্ষ্য টি-টোয়েন্টি বিশ্বকাপ। তৃতীয় টি-টোয়েন্টি শিরোপা পেতে চাই। এজন্য দীর্ঘমেয়াদি কাজ করতে হবে। সামনে আমাদের টানা সিরিজ আছে। আমরা সেগুলোতে নিজেদের তৈরি করে ভালো একটি দল সাজাতে চাই। এরপর বিশ্বকাপ মিশনের জন্য খেলার প্রস্তুতি নিবেন গেইল।