বৃষ্টি আইনে ১৪৮ টার্গেট একলাফে হয়ে গেল ১৭০

সিরিজ বাঁচানোর লক্ষ্যে দ্বিতীয় টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ। নেপিয়ারে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ১৬ ওভারে বাংলাদেশকে করতে হবে ১৭০ রান। যদিও টেকনিক্যাল সমস্যার কারণে প্রথমে স্কোরবোর্ডে দেখানো হচ্ছিল রান তাড়া করতে হবে ১৪৮। পরবর্তী খেলা শুরুর মাঝে দ্বিতীয় ওভারে তৃতীয় বলে এটি নজরে পড়লে ফিল্ড আম্পায়াররা দুদলের ক্রিকেটারদের নিশ্চিত করে যে টার্গেট ১৭০ রানের।

নিউজিল্যান্ডের হয়ে ইনিংস উদ্বোধন করতে নামেন মার্টিন গাপটিল ও ফিন অ্যালেন। শুরু থেকেই আক্রমণাত্মক ছিলেন দুজন। ইনিংসের চতুর্থ ওভারে বল করতে আসেন তাসকিন। তার করা দ্বিতীয় বলেই উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ তুলে দেন অ্যালেন। তবে তা ধরতে পারেননি মাহমুদউল্লাহ রিয়াদ।

টাইগার সমর্থকদের বেশিক্ষণ হতাশায় রাখেননি তাসকিন। নিজের একই ওভারের শেষ বলে নাঈম শেখের ক্যাচ বানিয়ে অ্যালেনকে সাজঘরে পাঠান তিনি। এর আগে কিউই ওপেনার করেন ১৭ রান। পাওয়ার প্লের শেষ ওভারের শেষ বলে বাংলাদেশকে আনন্দে ভাসান মোহাম্মদ সাইফউদ্দিন ও তাসকিন আহমেদ।

সাইফের করা বলটি ফ্লিক করেছিলেন গাপটিল। বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে ক্ষিপ্রতার সঙ্গে ক্যাচটি লুফে নেন তাসকিন। গাপটিল ফেরেন ২১ রানে।এক বল পরই বিপদজনক কনওয়েকে ১৫ রানে ফেরান আগের ম্যাচ অভিষিক্ত মোহাম্মদ শরিফুল। তার ক্যাচ নেন মোহাম্মদ মিঠুন।

এরপর শেখ মাহেদিকে এগিয়ে এসে মারতে গিয়ে স্টাম্পিং হন ইয়াং। ১৪ রানে ফিরেন তিনি। মাহেদির দ্বিতীয় শিকার হয়ে ফেরেন মার্ক চাপম্যান। তবে ৫ উইকেট হারালেও গ্লেন ফিলিপ্স এবং ড্যারেল মিচেলের হাতে দলীয় ১৫০ পার করে নিউজিল্যান্ড।

ফিপিলসকে নিয়ে রানের গতি দ্রুত বাড়াতে থাকেন তিনি। গড়েন দারুণ এক জুটি। এমন সময় ফের বৃষ্টি বাঁধায় পড়ে ম্যাচটি। ১৭.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান করে নিউজিল্যান্ড। ফিলিপ ৫৮ ও মিচেল ৩৪ রানে অপরাজিত।

বৃষ্টির কারণে নিউজিল্যান্ডের ইনিংস পরিত্যক্ত হওয়ায় বৃষ্টি আইনে বাংলাদেশের সামনে লক্ষ্য ১৬ ওভারে ১৭০ রান।