ভারতের বিপক্ষে টেস্ট খেলা উচিত হয়নি: ওয়ার্নার

ঘরের মাঠে ভারতের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজে কুঁচকির চোটে ইনজুরিতে পরেন অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার। এরপর অনুপস্থিত ছিলেন টি-টোয়েন্টি সিরিজে। ছিলেন না চার ম্যাচ সিরিজের প্রথম দুই টেস্টেও। কিন্তু পুরোপুরি সুস্থ না হয়েই শেষ দুই টেস্টে খেলেন এই তারকা ব্যাটসম্যান।

অবশ্য সেই সিদ্ধান্তের জন্য এখন আক্ষেপ করছেন ওয়ার্নার বলেন, পুরোপুরি সুস্থ না হয়ে ভারতের বিপক্ষে খেলার সিদ্ধান্ত নেয়াটা ভুল ছিল। বিরাট কোহলিদের বিপক্ষে টপ অর্ডার নিয়ে ভুগছিল স্বাগতিক অস্ট্রেলিয়া। শেষ দুই টেস্টে দলের ভাগ্য ফেরাতে তাই সেরা একাদশে ফেরেন ওয়ার্নার। অবশ্য এতে লাভ কিছুই হয়নি। চার ইনিংসে ওয়ার্নার করেন যথাক্রমে ৫, ১৩, ১ ও ৪৮ রান। অজিরাও এই দুই টেস্টে জয়ের মুখ দেখেনি। আর ইনজুরি নিয়ে ২২ গজে ফেরার কারণে তাঁকে আরো পিছিয়ে যেতে হয়েছে বলে জানিয়েছেন ক্রিকেটার ওয়ার্নার।

ওয়ার্নার বলেন, সেই টেস্ট দুটি খেলার সিদ্ধান্তটা আমিই নিয়েছিলাম। আমার মনে হয়েছিল, সতীর্থদের জন্য আমার সেখানে থাকা উচিত। পেছনে ফিরে তাকালে আমার মনে হয় আমার সেটা (ভারতের বিপক্ষে শেষ দুই টেস্ট খেলা) করা উচিত হয়নি। ইনজুরি নিয়ে এই দুই ম্যাচ খেলার ফলে এটা আমাকে বেশ খানিকটা পিছিয়ে দিয়েছে।

অবশ্য দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অস্ট্রেলিয়ার সিরিজ বাতিল হওয়ায় কিছুটা বিশ্রামের সুযোগ পেয়েছেন ওয়ার্নার। ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ হয়ে এই সপ্তাহে ঘরোয়া ক্রিকেটে ফিরেছেন অজি ওপেনার ওয়ার্নার।

ওয়ার্নার আরো বলেন, আমি যদি নিজের কথা ভাবতাম, নিজের ইনজুরির কথা ভাবতাম তাহলে হয়তো আমি না বলে দিতাম। তবে আমার মনে হয়েছিল আমার মাঠে ফিরে দলের হয়ে ওপেন করাটা দলের জন্য সেরা সিদ্ধান্ত হবে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ বাতিল হওয়াটা আমাকে শক্ত হয়ে ফিরতে সময় দিয়েছে।

ওয়ার্নার জানিয়েছেন, এই ইনজুরির ফলে তাঁর পেটে এবং কুঁচকিতে বেশকিছু টিস্যু দারুণভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এমন ধরনের পরিস্থিতির মুখে এর আগে কখনোই তাঁকে পরতে হয়নি। অবশ্য ইনজুরির কারণে পরিবারের সঙ্গে সময় কাটাতে পেরেছেন ওয়ার্নার। এছাড়া নিজের ক্যারিয়ার নিয়ে চিন্তা করার সময়ও পেয়েছেন। যদিও এগুলো সবকিছুই ইনজুরির কারণে সীমাবদ্ধ ছিল।

সূত্রঃ ক্রিক ফ্রেঞ্জি