ভালো খেলেছি, ম্যাচটি জেতা উচিত ছিলো: তামিম ইকবাল

নিউজিল্যান্ড ক্রিকেট দলকে বাগে পেয়েও ক্যাচ মিসের মহড়ায় ম্যাচ হারলো বাংলাদেশ। অন্যদিকে জীবন পেয়ে ঠিকই দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে ও সেঞ্চুরি করে স্বাগতিকদের এক ম্যাচ হাতে রেখে সিরিজ জেতান অধিনায়ক টম ল্যাথাম। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয়টিতে ৫ উইকেটে হেরে সিরিজ পরাজয় হলো সফরকারীদের।

ম্যাচ শেষে নিজের দলের খেলোয়াড়দের পাশে দাঁড়িয়েছেন অধিনায়ক তামিম ইকবাল। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি বলেন, আমাদের এই ম্যাচটি জেতা উচিত ছিলো। বোলাররা সুযোগ তৈরি করেছে, আমরা সেগুলো কাজে লাগাতে পারিনি। বিশেষ করে ক্যাচ ড্রপগুলো… আপনি জানেন, যখন এমন পরিস্থিতি আসে তখন সবকিছু শতভাগ নিখুঁতভাবে করতে হবে। আজকের দিন দেখে হতাশ।

তামিম বলেন, আমার মতে, আজকে আরো ভালো খেলেছি আমরা। তবে আমরা এখানে উন্নতি করতে আসিনি, জিততে এসেছি। ক্যাচ ড্রপ হতেই পারে, এটা খুব কষ্ট দেয়। আমরা যদি ক্যাচ দুইটি নিতাম, ম্যাচ ঘুরে যেত। কেউই ইচ্ছা করে ক্যাচ ছাড়ে না। এটা যে কারও সঙ্গেই হতে পারে। যখন পরের সুযোগ আসবে, আমাদের তা লুফে নিতে হবে।

তামিম আরও বলেন, ব্যাটসম্যানরা সত্যিই ভালো করেছে। আজকের উইকেট ভিন্ন ছিলো, খানিক ধীরগতির ছিলো। এখানে ২৭১ রানের সংগ্রহ বেশ ভালো ছিলো। মিঠুন অসাধারণ ছিল, মুশফিকও ভালো করেছে। কিন্তু যখন সুযোগ এলো, সেগুলো নিতে পারলাম না। হতাশাজনক।