ম্যারাডোনার মৃত্যুর কারণ অনুসন্ধানে বিশেষজ্ঞ দল গঠন

আর্জেন্টিনার ফুটবল মহাতারকা দিয়াগো ম্যারাডোনার মৃত্যু ঘিরে রহস্য ঘনীভূত হচ্ছে। মহাতারকা এই ফুটবলারের মৃত্যুর কারণ জানতে একটি বিশেষজ্ঞদল গঠন করা হয়েছে। এ দলের সদস্য ২০ জন। বিশেষ দলটির নেতৃত্বে আছেন আর্জেন্টিনার এক বিখ্যাত সরকারি আইনজীবী। আগামী দুই থেকে তিন সপ্তাহের মধ্যে তারা সবার সামনে ফুটবল কিংবদন্তির মৃত্যুর প্রকৃত কারণ তুলে ধরবে।

গত বছরের ২৫ নভেম্বর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আর্জেন্টিনার ১৯৮৬ বিশ্বকাপ জয়ের নায়ক। ৬০ বছরের জন্মদিন পালন করার কয়েকদিন পরেই তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন। এরপর থেকে তাঁর ব্যক্তিগত চিকিৎসক লিয়োপোল্ডো লিউক, ফিজিও অগস্টিনা কোসাকভ ও আর এক ডাক্তার কার্লোস দিয়াজের সঙ্গে দুজন নার্সের দিকেও অভিযোগের আঙুল তোলে ম্যারাডোনার পরিবার।

ম্যারাডোনার দুই কন্যা দালমা, জানা ও গিয়ানার দাবি, তাদের বাবার মৃত্যুর জন্য ডাক্তারদের এই প্যানেল দায়ী। তারাই নাকি যাবতীয় ষড়যন্ত্র করেছেন। আর তাই এই মৃত্যু রহস্য ভেদ করার জন্য বিশেষজ্ঞ দল গঠন করা হলো। এই দলে আছেন ১০ জন সরকারি কর্মকর্তা। তা ছাড়া ম্যারাডোনার পরিবার-বন্ধুদের মধ্যে ১০ জনকে বেছে নেওয়া হয়েছে। এবার দেখার, এই বিশেষজ্ঞদল কি তথ্য দেয়।