রোনালদোর ছুঁড়ে ফেলা আর্মব্যান্ড উঠেছে নিলামে, ব্যয় হবে অসুস্থ্য শিশুর চিকিৎসায়

বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে সার্বিয়ার বিপক্ষে ক্ষোভে ছুঁড়ে ফেলা ক্রিস্টিয়ানো রোনালদোর সেই আর্মব্যান্ড এবার নিলামে উঠছে। অনলাইন নিলাম থেকে প্রাপ্ত অর্থ সার্বিয়ান একটি ছোট্ট শিশুর চিকিৎসার জন্য ব্যয় করা হবে বলে জানা গেছে।

গত শনিবার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে সার্বিয়ার বিপক্ষে শেষ মুহূর্তে করা রোনালদোর একটি বৈধ গোল দেননি রেফারি। বল গোল লাইন অতিক্রম করলেও রেফারির নজরে না পড়ায় গোলের সাথে জয়ও বঞ্চিত হয় রোনালদোর পর্তুগাল।

রেফারির এমন শিশুসুলভ ভুল কিছুতেই মেনে নিতে পারেননি রোনালদো। রাগে-ক্ষোভে কি করবেন ঠিক বুঝে উঠতে না পেরে নিজের ক্যাপ্টেন আর্মব্যান্ড মাটিতে ছুঁড়ে মারেন রোনালদো। যদিও এই ঘটনার জন্য হলুদ কার্ডও দেখতে হয় সিআরসেভেনকে।

রোনালদোর এই আর্মব্যান্ডটিই এবার নিলামে তুলে সার্বিয়ার একটি শিশুর চিকিৎসার খরচে সাহায্য করার পরিকল্পনা এঁটেছে। সার্বিয়ান ৬ মাস বয়সী শিশু গেভরিল দুরজেভিচ স্পাইনাল মাসকুলার এট্রোফিতে আক্রান্ত। তার চিকিৎসার জন্য প্রায় ২.১ মিলিয়ন ইউরো প্রয়োজন।

সার্বিয়ান মানবিক সংগঠন টুগেদার ফর হেল্প এই ছোট্ট শিশুটির জন্য অর্থ উত্তোলনের চেষ্টা চালিয়ে যাচ্ছে। এবার রোনালদোর এই আর্মব্যান্ডটি অনলাইন প্ল্যাটফর্মে নিলামে তুলে সে থেকে প্রায় আড়াই মিলিয়ন ইউরো পাওয়ার আশা করছে সংস্থাটি। যার পুরোটায় শিশুর পরিবারের হাতে তুলে দেওয়া হবে বলেও জানিয়েছে তারা।