সত্যিকারের চ্যাম্পিয়নরা কখনো ভেঙে পড়ে না: রোনালদো

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে ঘরের মাঠে পোর্তোর বিপক্ষে রোনালদোর পায়ের নিচ দিয়ে চলে যাওয়া বল জালে ঢুকেছে জুভেন্টাসের। তারপর ৩-২ গোলে জিতেও পরের রাউন্ডে ওঠা হয়নি জুভেন্টাসের। দুই লেগ মিলিয়ে ৪-৪ গোলে সমতায় থাকা লড়াইয়ে অ্যাওয়ে গোলের হিসাবে শেষ আটে উঠেছে পোর্তো। ওই ম্যাচের পর জুভেন্টাসকে নিয়ে হতাশ দলটির সাবেক তারকারা। হতাশ তারা ক্রিস্টিয়ানো রোনালদোকে নিয়েও।

জুভেন্টাসের সমর্থকেরা তো রীতিমতো খলনায়ক বানিয়ে দিয়েছেন রোনালদোকে। আর দলটির সাবেক সভাপতি জিওভান্নি কোবোল্লি তো কোনো রাখঢাক না রেখেই বলেছেন, রোনালদোকে বিক্রি করে দেয়া উচিত! পরিস্থিতি যখন এই, মুখ খুলেছেন রোনালদো। সব সমালোচনা শুনে এ কথাই তিনি বলেছেন।

রোনালদো অবশ্য নিজেকে নয়, সত্যিকারের চ্যাম্পিয়ন বলেছেন তার সতীর্থদের, সত্যিকারের চ্যাম্পিয়ন বলছেন তার দলকে। জুভেন্টাসের পরের ম্যাচটি সিরি ‘আ’ তে, কালিয়ারির বিপক্ষে। সেই ম্যাচ দিয়ে জুভেন্টাস ঘুরে দাঁড়াবে বলে আশা করেন রোনালদো, ‘সত্যিকারের চ্যাম্পিয়নরা কখনো ভেঙে পড়ে না। আমাদের পুরো মনোযোগ এখন কালিয়ারি ম্যাচে। আমরা এখন সিরি ‘আ’,ইতালিয়ান কাপ আর এ মৌসুমে অন্য যা কিছু জিততে পারি; সেদিকেই মনোযোগ দিচ্ছি’।