সাকিবের আইপিএলে যাওয়ার অনাপত্তিপত্র নিয়ে পুনরায় ভাববে বিসিবি

বাংলাদেশ ক্রিকেট বোর্ড নিয়ে সাকিবের মন্তব্যের বিষয়ে বোর্ড সভায় আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানানো হয়েছে বিসিবির পক্ষ থেকে। সাকিবের এমন কথার পর তার আইপিএলে খেলতে যাওয়ার এনওসির ব্যাপারে বিসিবি পুনরায় ভাববে বলে জানিয়েছেন ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান।

আজ রোববার (২১ মার্চ) সংবাদমাধ্যমকে বিসিবি পরিচালক নাইমুর রহমান দুর্জয় এ তথ্য জানিয়েছেন।

বিসিবি পরিচালক দুর্জয় বলেন, জাতীয় দলের ক্রিকেটার হয়ে বিসিবির বিরুদ্ধে কথা বলতে পারেন না সাকিব।

বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বলেন, সাকিব সে সময় চিঠিতে বলেছিল সে শ্রীলঙ্কা সফরে যেতে চায়না। আপনারা সবাই জানেন শ্রীলঙ্কা সফরে আমরা কি খেলতে যাচ্ছি। সে জন্য আমরা ভেবেছিলাম সে টেস্ট সিরিজটা খেলতে চায়না। এখন যেহেতু সে নিজেই বলেছে টেস্ট খেলতে চায়। তাই আমরা তার আইপিএলে এনওসির ব্যাপারে আবার ভাববো।

গতকাল শনিবার (২০ মার্চ) ভার্চুয়াল এক আলোচনায় এসে শ্রীলঙ্কা সফরে না যাওয়ার ব্যাখ্যা দিয়ে সাকিব বলেন, ‘টেস্ট খেলব না এটা কখনই বলিনি, ভুলটা বিসিবির’।

সাকিব বলেন, ছুটির অ্যাপ্লিকেশনটির কোথাও টেস্ট খেলতে চান না এরকম কোন কথা ছিল না। বরং বিসিবিকে জানিয়েছি, আইপিএলের এ সময়টাতে তিনি অন্য কোনো ম্যাচ খেলতে চান না। এ সময়টাতে আইপিএল খেলতে পারলে, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য একটা ভালো প্রস্তুতি হবে বলেই মনে করেন সাকিব।

শ্রীলঙ্কার বিপক্ষে দুটি টেস্টের গুরুত্ব নিয়েও প্রশ্ন তূলেছেন সাকিব বলেন, এটা যেহেতু টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ, তাই এখন আর এই ম্যাচগুলোর কোন গুরুত্ব নাই। তাই অযথা, এই টেস্ট খেলার চেয়ে বিশ্বকাপের জন্য নিজেকে প্রস্তুত করাটাকেই গুরুত্বপূর্ণ বলে ভেবেছেন সাকিব।