সাকিবের বদলে টেস্ট দলে রিয়াদ তবে থাকছে এক শর্তঃ পাপন

শ্রীলঙ্কা সফরে টেস্টে খেলবেন না সাকিব আর হাসান। তার জায়গায় দলে আবারও কি ফিরবেন মাহমুদউল্লাহ রিয়াদ? পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের পর কোচ রাসেল ডোমিঙ্গোর পরামর্শে রিয়াদকে বাদ দেয়া হয় টেস্টে থেকে। তবে মাঝে করোনায় বদলেছে অনেক কিছুই। সেই সাথে সাকিবের না থাকায় রিয়াদের ফেরার সম্ভাবনা দেখছেন বিসিবি বস নাজমুল হাসান পাপন।

মাহমুদউল্লাহ রিয়াদের এই ছুটে চলা কি উদ্দেশ্যহীন? তিনি কি তৈরী হচ্ছেন শ্রীলঙ্কা সফরে টেস্টের জন্য? এমন প্রশ্নের উত্তর হয়তো জানা নেই রিয়াদের নিজেরও।

আর জানা থাকবেই বা কিভাবে। টেস্ট দলে রিয়াদ তো-এই আসেন তো এই বাদ পড়েন। যার শুরুটা হয়েছিলো ২০১৭ সালে হাথুরুসিংহ আমলে। টেস্টে যায় না রিয়াদ এই অজুহাতে শততম টেস্টে তার বাদ পড়া নিয়ে কম নাটক হয়নি তখন! এরপর ফিরেছেন কিন্তু আবারো বাদও পড়েছেন।

ইন্ডিয়া সফরের দুই টেস্টে ৪ ইনিংসে মোটে ৯০ রান করেছিলেন রিয়াদ। আর পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টেও কথা বলেনি এই সিনিয়র ক্রিকেটারের ব্যাট। যে কারণে সবশেষ ঘরের মাঠে টেস্ট দলেও ছিলেন না তিনি

তবে শ্রীলঙ্কা সফরের টেস্ট দলে সাকিবের না থাকাতে রিয়াদের ফেরার সম্ভাবনা দেখছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এক্ষেত্রে একটি শর্তও দিয়েছেন তিনি। ব্যাটিংয়ের সাথে রিয়াদকে বলটাও করতে হবে।

এক টেলিভিশ দেওয়া সাক্ষাৎকারে নাজমুল হাসান পাপন বলেন, সাকিব না থাকলে মাহমুদল্লাহ রিয়াদকে রিয়াদের খেলার সম্ভাবনা অত্যন্ত বেশি, যদি সে বল করে। এখানে আরেকটা বিষয় আছে আমাদের ত শুধু ব্যাটসম্যান নিলে হবেনা অলরাউন্ডার দরকার। সো,রিয়াদ একজন অভিজ্ঞ প্লেয়ার সে আসতেই পারে দলে না আসার কোন কারণ নেই, তবে যদি সে বলটা করে তবে তার জায়গাটা আরো পাকাপোক্ত হয়।