স্বাধীনতাবিরোধীরাই সংখ্যালঘুদের বাড়িঘরে হামলা চালিয়েছেঃ ড. হাছান মাহমুদ

সুনামগঞ্জের শাল্লায় স্বাধীনতাবিরোধীরাই সংখ্যালঘুদের বাড়িঘরে হামলা ও লুটপাট চালিয়েছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ বৃহস্পতিবার (১৮ মার্চ) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নগর ভবনে আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভায় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী সামনে রেখে অনেক আগেই ভাস্কর্যবিরোধী আন্দোলন শুরু করে একটি মৌলবাদী গোষ্ঠী। পেছন থেকে তাদের ইন্ধন দিয়েছে বিএনপি। এখন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানেরা বাংলাদেশের অবস্থান করছেন। তারা বিভিন্ন সেমিনারে বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করছেন। কিন্তু এমন সময় সুনামগঞ্জের শাল্লায় সংখ্যালঘুদের বাড়িঘরে হামলা করেছে স্বাধীনতাবিরোধীরা। তারা দেশের ভাবমূর্তি নষ্ট করার অপচেষ্টা করছে।

ড. হাছান মাহমুদ আরও বলেন, স্বাধীনতাবিরোধীরা নতুন করে দেশের বিরুদ্ধে চক্রান্ত করছে। তাদের এই অপতৎপরতা শক্ত হাতে দমন করা হবে। এজন্য দলীয় নেতাকর্মীদের পরিস্থিতি মোকাবিলায় সজাগ থাকতে হবে।