স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মোদীর সফর উপলক্ষে বর্ণিল সাজে সাজানো হয়েছে জাতির পিতার সমাধি

মোদীকে বরণ করতে রক্ত গোলাপ ফুলের ডালা সাজিয়ে বসে আছে ওড়াকান্দি ঠাকুর বাড়ীর মতুয়ারা। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগামী ২৭ শে মার্চ এক দিনের সফরে গোপালগঞ্জে যাচ্ছেন।

এর আগে তিনি ২৬ শে মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ঢাকায় আসবেন। তার সফর উপলক্ষে গোটা গোপালগঞ্জ জেলায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। জেলার সকল গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলো ছাড়াও প্রবেশ পথগুলোতে বসানো হয়েছে চেকপোষ্ট।

নিরাপত্তা নিশ্চিতে কাজ করছেন র‌্যাব-পুলিশসহ সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কাছ থেকে এক নজর দেখার জন্য ঠাকুর বাড়ীতে অধির আগ্রহে বসে আছে মতুয়া সম্প্রদ্বয়ের হাজারো শিশু-কিশোর-তরুণ-তরুণী ও বৃদ্ধ নারী-পুরুষ।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা এ তথ্য নিশ্চিত করে আমাদের এ প্রতিনিধিকে জানিয়েছেন, ভারতের প্রধানমন্ত্রী ২৭ মার্চ সকাল ১০টা ৫০ মিনিটে টুঙ্গিপাড়ায় যাবেন। সেখানে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ পরিদর্শন, পুষ্পস্তবক অর্পণ করে জাতিরপিতার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করবেন। এরপর তিনি সেখানে গাছের চারা রোপণ করবেন। তারপর বেলা ১১ টা ৩৫ মিনিটে তিনি কাশিয়ানীর ওড়াকান্দি হরিচাঁদ ঠাকুর বাড়ি মন্দির পরিদর্শনে যাবেন। সেখানে তিনি হরি মন্দিরে পুজা ও মতুয়া সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করবেন।

জেলার পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা জানিয়েছেন, মোদির সফরকে কেন্দ্র করে প্রশাসনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। সেখানে থাকবে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা। এখন চলছে নিরাপত্তা মহড়া। এ উপলক্ষে ওড়াকান্দিতে তৈরি হয়েছে চারটি পৃথক হেলিপ্যাড। সংস্কার করা হয়েছে রাস্তাঘাট। ঘরবাড়িতে চলছে রং-চুনকাম ও পরিষ্কার-পরিচ্ছন্ন করার কাজ।

এদিকে, ভারতের প্রধানমন্ত্রীর এ সফরকে ঘিরে মতুয়াদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা গেছে। মোদিকে উলুধ্বনি, শঙ্খ ও ডঙ্কা-কাঁসা বাজিয়ে বরণ করে নেবেন মতুয়ারা। মোদীকে বরন করতে রক্ত গোলাপ ফুলের ডালা সাজিয়ে বসে আছে ওড়াকান্দি ঠাকুর বাড়ীর মতুয়ারা। স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে ঠাকুর বাড়িতে শ্রম দিচ্ছেন মতুয়া ভক্তরা।