হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নতিতে সমর্থন দিয়ে যাবো: নরেন্দ্র মোদি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উদযাপনে ঢাকা আসছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রাষ্ট্রীয় এই সফরের আগে তিনি বলেছেন, বাংলাদেশের সার্বিক উন্নয়নে তার দেশ অব্যাহত সমর্থন দিয়ে যাবে।

বৃহস্পতিবার (২৫ মার্চ) রাতে টুইট বার্তায় বলেছেন মোদি বলেছেন, আমাদের প্রতিবেশী প্রথম নীতির গুরুত্বপূর্ণ স্তম্ভ হলো; বাংলাদেশের সঙ্গে অংশীদারিত্বের সম্পর্ক। এই সম্পর্ক আমরা আরও গভীর ও বৈচিত্রপূর্ণ করতে চাই। লক্ষ্যটি অর্জনে আমরা শেখ হাসিনার অনন্য নেতৃত্বে বাংলাদেশের বিস্ময়কর উন্নয়নের এই যাত্রায় সমর্থন দিয়ে যাবো।

করোনা মহামারির পর এই প্রথম বিদেশ সফরে বাংলাদেশ আসছেন মোদি। এ নিয়ে তিনি আনন্দ ও উদ্দীপনা প্রকাশ করে ভারতের প্রধানমন্ত্রী বলেন, মহামারির পর প্রথম বিদেশ সফরে বন্ধুত্বপূর্ণ প্রতিবেশী দেশে যাওয়া নিয়ে আমি আনন্দিত। দুই দেশের মধ্যে গভীর সাংস্কৃতিক, ভাষাগত এবং জনগণ পর্যায়ের সম্পর্কের দৃঢ় বন্ধন রয়েছে।

শুক্রবার বেলা ১১টায় মোদিকে বহনকারী বিশেষ বিমানটির ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা। বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে তাকে স্বাগত জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।