হিন্দু গ্রামে হামলার ঘটনায় আলেমদের নিয়ে তদন্তের নির্দেশ দিলেন চরমোনাই পীর

বাংলাদেশ ইসলামিক শাসনতান্ত্রিক আন্দোলনের চেয়ারম্যান সৈয়দ ফজলুল করিম চরমোনাই পীরের নির্দেশে একটি প্রতিনিধি দল সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়গাওয়ে হিন্দু পল্লীতে হেফাজত অনুসারীদের হামলা ও লুটপাটে ক্ষতিগ্রস্ত গ্রাম পরিদর্শন করেছেন। সংগঠনের স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোয়াজ্জেম হোসেন খানের নেতৃত্বে তারা ঘটনাস্থলে আসেন। তার সঙ্গে কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দসহ সিলেট ও সুনামগঞ্জের নেতৃবৃন্দও রয়েছেন। তারা এই ঘটনায় নিন্দা জানিয়ে আলেম ওলামাদের যুক্ত করে একটি নিরপেক্ষ তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়েছেন।

আজ সোমবার (২২ মার্চ) দুপুর ১২টায় দলটি নোয়াগাও গ্রামে যায় প্রতিনিধি দল। তারা গ্রামের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন এবং ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। তারা এমন ন্যাক্কারজনক ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দ্রুত দোষীদের খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসার দাবি জানান।

প্রতিনিধি দলের নেতা মোয়াজ্জেম হোসেন বলেন, আমরা এ ঘটনায় তীব্র নিন্দা জানাই। ইসলাম অন্য ধর্মাবলম্বীদের ওপর এমন হামলা পছন্দ করে না। এই ঘটনায় একটি নিরপেক্ষ তদন্ত কমিটি প্রয়োজন। যেখানে আলেম ওলামাকেও যুক্ত করতে হবে। তাহলে প্রকৃত ঘটনা বেরিয়ে আসবে।