হুইলচেয়ারে বসেই দলের প্রচারণা চালাবেন মমতা

পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে ‘ধাক্কা’ লেগে পড়ে আহত হন মমতা। সেখান থেকে তাকে কলকাতার একটি হাসপাতালে নিয়ে আসা হয়। রাতে পায়ে প্রাথমিকভাবে প্লাস্টার করা হয়। হাসপাতাল থেকেই ঘোষণা দিয়েছেন প্রয়োজন হলে হুইলচেয়ারে করে প্রচারণায় নামবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আজ বৃহস্পতিবার (১১ মার্চ) এসএসকেএম হাসপাতালে ভর্তি অবস্থায়ই তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এমন ঘোষণা দিয়েছেন।

এর আগে বুধবার সন্ধ্যায় নির্বাচনী প্রচারণা নেমে নন্দীগ্রামে ‘ধাক্কা’ খেয়ে পগে আহত হন বলে অভিযোগ করেছেন মমতা।

এদিকে আজ দুপুরে হাসপাতাল কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, মুখ্যমন্ত্রীর গোড়ালিতে ব্যথা রয়েছে। তার হাড়ে চোট লেগেছে। পাশাপাশি শরীরে সোডিয়ামের মাত্রা কম রয়েছে।

আগের দিন সন্ধ্যার ঘটনার পর থেকেই তৃণমূল নেতৃত্বের পাশাপাশি দলের কর্মী-সমর্থকেরা চিন্তিত ছিলেন। আসন্ন ভোটের প্রচারণা কিভাবে করবেন। বৃহস্পতিবার মমতা জানিয়ে দিলেন, দরকার হলে তিনি হুইলচেয়ার নিয়েই প্রচারণা চালাবেন। একই সঙ্গে তিনি দলীয় কর্মী ও সমর্থকদের সংযত থাকার বার্তাও দিয়েছেন।

মুখ্যমন্ত্রী বলেন, যারা আমার কর্মী-ভাইবোন আছেন, তাদের বলছি, গতকাল আমার খুব চোট লেগেছিল। পায়ে চোট আছে। লিগামেন্টেও চোট লেগেছে। মাথায় ও বুকে খুব ব্যথাও হয়েছে। খুব বড় চোট লেগেছে। ডাক্তারদের চিকিৎসাতেই আছি। আমি অনুরোধ করব সবার কাছে, শান্ত থাকুন, সংযত থাকুন, ভালো থাকুন। এমন কিছু করবেন না যাতে মানুষের কোনো অসুবিধা হয়। আশা করি আমি আবার দু’তিন দিনের মধ্যেই নিজের ফিল্ডে ফিরে যেতে পারব। তবে হয়তো পায়ের সমস্যা থাকবে। কিন্তু আমি ম্যানেজ করে নেব। আমার মিটিং কিছুই আমি নষ্ট করব না। হয়তো কিছু দিন আমাকে হুইলচেয়ারে ঘুরতে হবে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা