অস্থায়ী কাঁচাবাজারে স্বেচ্ছাসেবক লীগ নেতার বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ

রাজধানীর ডেমরায় বড়ভাঙ্গা এলাকায় অস্থায়ী কাঁচাবাজারে স্থানীয় মো. আলী নামে এক আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নেতা ও তার বাহিনীর চাঁদাবাজিতে অতিষ্ঠ হতদরিদ্র দোকানিরা।

বাজারের ২০-২৫টি দোকানের মধ্যে একেক সময় একেক দোকান থেকে মো. আলী বাহিনীর বিরুদ্ধে বিনামূল্যে সবজি, মাছ ও নগদ অর্থ আদায়ের অভিযোগ রয়েছে। তিনি বড়ভাঙ্গা এলাকার জাবেদ আলীর ছেলে।

জানা গেছে, বর্তমানে স্বেচ্ছাসেবক লীগ কমিটিতে তার কোনো পদ না থাকলেও তিনি সাবেক সারুলিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক ছিলেন। এ বিষয়ে ডেমরা থানায় অভিযোগ দিয়েও কোনো সুফল পাচ্ছে না বলে জানায় বাজার কমিটি।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, স্থানীয় মো. আলী বাহিনী বড়ভাংগা কাঁচাবাজারে অস্থায়ী দোকানগুলোতে বিভিন্ন ব্যবসায়ীর কাছ থেকে বিভিন্ন সময় নগদ টাকা ও কাঁচামাল নিয়ে যায়। এ সময় টাকা চাইলে টাকা না দিয়ে উল্টো ব্যবসা করতে দেওয়া হবে না বলে হুমকি দেয় চাঁদাবাজরা

এ বিষয়ে ডেমরা থানার ওসি খন্দকার নাসির উদ্দিন বলেন, স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. আলীর বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ পেয়ে তদন্ত করার পর ঘটনার সত্যতা পাওয়া যায়নি। তবে যারা অভিযোগ করেছে তারা নিজেরাই চাঁদাবাজ। আর লকডাউনে সরকারি নির্দেশনা বাস্তবায়ন করতে বড়ভাঙ্গা অস্থায়ী বাজারে সড়ক থেকে ভ্যানগাড়ি ও দোকান সরানোর কথা বলার পর ক্ষিপ্ত হয়ে অপকৌশল অবলম্বন করে তারা অভিযোগ করেছে।