করোনা আতঙ্কে আইপিএল ছাড়ার পথে স্মিথ-ওয়ার্নাররা

নিজের দেশে ‘বন্দি’ হয়ে যেতে পারেন। এই ভয়ে আইপিএল-এর মাঝপথে ভারত ছাড়লেন অ্যান্ড্রু টাই। সেই সঙ্গে এটাও জানিয়ে গেলেন, তার মতো বাকি অস্ট্রেলীয়রাও একই জিনিস ভাবছেন।

এই নিয়ে রাজস্থান রয়্যালস থেকে ছিটকে গেলেন চতুর্থ ক্রিকেটার। বেন স্টোকস এবং জোফ্রা আর্চার চোটের কারণে ছিটকে গিয়েছিলেন। দেশে ফিরেছিলেন লিয়াম লিভিংস্টোনও। এবার সেই তালিকায় যুক্ত হলেন টাই।

দেশের এক রেডিও স্টেশনে টাই বলেছেন, অনেক কারণ রয়েছে। তবে ভারত থেকে পার্থে গিয়ে অনেকেই এখন হোটেলে নিভৃতবাসে রয়েছে। ওখানে গোষ্ঠী সংক্রমণ হচ্ছে। সরকারও চেষ্টা করছে পরিস্থিতি সামাল দেওয়ার। তাই দেশে ফিরে বন্দি হওয়ার আগেই ফেরার সিদ্ধান্ত নিলাম। অনেকদিন ধরেই জৈব সুরক্ষা বলয়ে রয়েছি। আগস্ট থেকে মাত্র ১১ দিন বাড়িতে ছিলাম। বাড়ি ছেড়ে আর থাকতে পারছি না।

আইপিএল-এ এখনো খেলছেন প্যাট কামিন্স, স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নারের মতো অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। তবে টাই জানিয়েছেন, তারাও ভবিষ্যতে একই পন্থা নিতে পারেন। বলেছেন, আমি চলে যাচ্ছি জেনে অনেকেই যোগাযোগ করেছিলো। কীভাবে ফিরছি সে ব্যাপারে অনেকেই বিস্তারিত জেনে নিয়েছে। আমি ঠিক আছি কিনা জানতে চেয়েছে। তাই আমার মনে হয়, এই যাত্রায় আমিই শেষ ক্রিকেটার নই।