কোনো ক্রিকেটারকে অপমান করার অধিকার নেই বিসিবির: মাশরাফী

১৯৯৭ সালে আইসিসি ট্রফি জয়ের পর সফলতা ব্যর্থতার মধ্য দিয়ে প্রায় ২৪ বছর কাটিয়ে দিয়েছে বাংলাদেশের ক্রিকেট। এই সময়ের মধ্যে জাতীয় দল থেকে যে সব ক্রিকেটার অবসরে গিয়েছে বা যেতে চেয়েছেন তাদের কাউকেই ন্যূনতম সম্মানটুকু দেখায়নি বিসিবি। আমিনুল ইসলাম বুলবুল থেকে শুরু করে মাশরাফী বিন মোর্ত্তজা তারা সবাই এক প্রকার অপমানিত হয়েই গুড বাই জানিয়েছেন বাংলাদেশের ক্রিকেট থেকে।

ক্রিকেটারদের এমন অপমানের প্রতিবাদ করতেই মাশরাফী বলেছেন, জাতীয় দলের কোন ক্রিকেটারকে দল থেকে বাদ দেওয়ার আগে অবশ্যই বিসিবির চিন্তা করা উচিত দল থেকে বাদ দেওয়া এক জিনিস, আর অপমানিত করা আরেক জিনিস। অনেক সাবেক খেলোয়াড়দের সাথেও এমন হয়েছে এবং আমাকেও অপমান করা হয়েছে বিসিবির পক্ষ থেকে।

বাংলাদেশ দলে এখন সিনিয়র ক্রিকেটার বলতে, সাকিব,মুশফিক, তামিম ও রিয়াদ। খুব বেশি হলে তারা হয়তো বাংলাদেশের হয়ে খেলবেন হাতে গোনা কয়েকটি বছর। টাইগারদের সাবেক নেতা মাশরাফী কোনোভাবেই চান না তারা সহ দলের কোন ক্রিকেটারকেই যেন এমন অপমান সহ্য করে বিদায় নিতে না হয়।

সাক্ষাৎকারে মাশরাফী আরও বলেন, একজন ক্রিকটার হিসেবে আমি কোনোভাবেই চাই না জাতীয় দলের অন্য ক্রিকেটারদের আমার মত এমন অপমানিত হতে হোক। আমি শতভাগ নিশ্চিত আমাদের দলের সাবেক ও বর্তমান কোন খেলোয়াড়ই চায়নি যে আমার সাথে এমন ঘটনা ঘটুক। ঠিক তেমনি আমিও চাইনা, বর্তমান জাতীয় দলে যারা খেলছে তাদের সাথেও এমন হোক।