নারীদের অশ্লীল পোশাক দায়ী করেন ইমরান খান, নিন্দা অশ্বিনের

পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছিলেন, পাকিস্তানে ক্রমবর্ধমান নারী ধর্ষণ এবং যৌন নির্যাতনের পেছনে নাকি মেয়েদের পোশাক দায়ী! ইমরানের এই বক্তব্যের পর বিশ্বজুড়ে সমালোচনার ঝড় উঠেছে। দেশটির নাগরিকেরাও তার এই মন্তব্যের প্রতিবাদ করছেন।

গত রবিবার এক প্রশ্নোত্তর পর্বে ইমরানের কাছে একজন জানতে চান, দেশে নারী-শিশুদের ধর্ষণ এবং যৌন নির্যাতন বেড়ে যাওয়ার বিরুদ্ধে তিনি কী কাজ করছেন? তখনই ইমরান এটাকে ‘বিচ্ছিন্ন ঘটনা’ হিসেবে দাবি করে বলেন, এর পিছনে অশ্লীলতাই দায়ী। ধর্ষণের কারণ হিসেবে মেয়েদের পোশাককে দায়ী করেন। তিনি বলেন, সব পুরুষ নিজেকে নিয়ন্ত্রণ করতে পারে না।

ইমরানের মন্তব্যে বেজায় চটেছেন ভারতর অভিজ্ঞ স্পিন অল-রাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন। তিনি টুইট করেছেন, দয়া করে আর একটু ভালো অভিভাবক হয়ে ওঠার চেষ্টা করুন। আজ আমরা কী করছি, সেটাই আমাদের ভবিষ্যত নির্ধারণ করে দেবে।

এই মন্তব্য করে অশ্বিন তার ভক্ত থেকে ক্রিকেট-অনুরাগীদের সমর্থন পেয়েছেন। যাদের মধ্যে রয়েছেন বহু বিবাহ করা ইমরানের সাবেক স্ত্রী জেমাইমা গোল্ডস্মিথ। এছাড়া অসংখ্য সোশ্যাল সাইট ব্যবহারকারী ইমরানের এমন মন্তব্যের নিন্দা করেছেন।