পাকিস্তান নয়, শুধু শ্রীলঙ্কার সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে বাংলাদেশ

প্রথমে পাকিস্তান এবং শ্রীলঙ্কাকে নিয়ে ত্রিদেশীয় নারী সিরিজ আয়োজনের পরিকল্পনা ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। কিন্তু সেটা সম্ভব না হওয়ায় এবার লঙ্কানদের বিপক্ষে নারী দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনের পরিকল্পনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এই বছরের জুন-জুলাইতে শ্রীলঙ্কায় ২০২২ নারী ক্রিকেট বিশ্বকাপের বাছাইপর্বের আগে ত্রিদেশীয় সিরিজ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ছয় মাস পর আগামী ডিসেম্বরে এটি করার পরিকল্পনা করছে আইসিসি। কিন্তু বিশ্বব্যাপী করোনার পরিস্থিতি অবনতি হওয়ায় ত্রিদেশীয় সিরিজটি এ মূর্হুতে আয়োজনের কোনো সম্ভাবনা নেই।

মহামারীর কারণে ইতোমধ্যে নারীদের ক্রিকেটের বেশ কয়েকটি সিরিজও স্থগিত করা হয়েছে। নারী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ পিছিয়েছে। চলতি বছর ওই আসরের আয়োজক হওয়ার কথা ছিল বাংলাদেশের। সবকিছু ঠিকঠাক থাকলে ২০২৩ সালে টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ নারী ক্রিকেট উইং চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল জানান, এই মুহূর্তে ত্রিদেশীয় সিরিজ আয়োজন সম্ভব নয়। শ্রীলঙ্কার বিপক্ষে নারী জাতীয় দলের দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করা হবে। প্রাথমিকভাবে পরিকল্পনা ছিল, পাকিস্তান, শ্রীলঙ্কার বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ খেলা, কিন্তু এই প্রস্তাবে সাড়া দেয়নি পাকিস্তান। তাই আমরা এখন শ্রীলঙ্কার বিপক্ষে খেলার কথা ভাবছি।