বিতর্ক আমি চাই না, আমার সঙ্গে হয়ে যায় : সাকিব

বির্তক ছায়া হয়ে বেড়ায় সাকিব আল হাসানের সঙ্গে। সম্প্রতি জাতীয় দল বাদ দিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল খেলার সিদ্ধান্ত নিয়ে আলোচনায় এসেছে তার নাম। তার পরই বোর্ড কর্তাদের নিয়ে সমালোচনা করে শিরোনাম হয়েছেন বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ এই তারকা। বর্তমানে অবস্থান করছেন ভারতে। কয়েকদিনের মধ্যে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) হয়ে আইপিএল মাতাবেন। তার আগে এক সাক্ষাতকারে জানালেন অনিচ্ছাকৃতভাবে বির্তকে জড়িয়ে যান তিনি।

পরে এক লাইভ ইন্টারভিউয়ে পুরো বিষয়টা পরিষ্কার করেছেন সাকিব। তবে সাকিবকে ঘিরে বিতর্ক এবারই প্রথম নয়। ২০১৯ সালে ফিক্সিংয়ের প্রস্তাব গোপন রাখায় আইসিসির নিষেধাজ্ঞা, একইবছর জাতীয় ক্রিকেট দলের আনুষ্ঠানিক ফটো সেশনে অংশ না নেয়া কিংবা ২০২০ সালে কালিপূজার সময় ভারত ভ্রমণ নিয়েও বিতর্কের সৃষ্টি হয়েছে।

সবমিলিয়ে বলা চলে, বিতর্ক কখনওই পিছু ছাড়ে না সাকিব আল হাসানের। কিন্তু এ বিষয়ে সাকিবের নিজের অভিমত কী? তিনি পুরো বিষয়টিকে কীভাবে দেখেন? উত্তর জানা গেছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে দেয়া এক সাক্ষাৎকারে। যেখানে পরবর্তীতে আরও সতর্ক থাকার কথাও বলেছেন তিনি।

সাকিব বলেছেন, ‘আমি কখনও কোনো বিতর্কে জড়াতে চাই না, অন্তত ইচ্ছাকৃতভাবে তো নয়ই। তবে হ্যাঁ, এগুলো আমার সাথে হয়ে যায়। আমি জানি আমাকে আরও সতর্ক থাকতে হবে। আসলে এখন এটা নিশ্চিত করা জরুরি যে আমি যেন আর কোনো বিতর্কে না জড়াই।’