বিশ্বকাপ সুপার লিগে আফগানিস্তানের নিচে বাংলাদেশ, শীর্ষ দুইয়ে পাকিস্তান

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জয়ের পর কয়েক ধাপ এগিয়ে টেবিলের দুই নম্বরে উঠেছে পাকিস্তান। বিশ্বকাপ সুপার লিগের টেবিলে আফগানিস্তানের নিচে বাংলাদেশ, শীর্ষ দুইয়ে পাকিস্তান।

এর আগে নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশের লজ্জার পরেও বিশ্বকাপ সুপার লিগে ভারত-পাকিস্তানের ওপরে ছিল বাংলাদেশ। তবে এবার টাইগারদের পেছনে ফেলে দিয়েছে পাকিস্তান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের আগে তাদের অবস্থান ছিল আট নম্বরে। আর বাংলাদেশ ছিল তখন ছিল পাঁচ নম্বরে। নতুন করে একধাপ পিছিয়েছে টাইগাররা।

৬ ম্যাচে ৩ জয়ে ৩০ পয়েন্ট নিয়ে তামিম ইকবালের দল এখন ছয় নম্বরে। সমান ম্যাচে ৪ জয়ে পাকিস্তানের পয়েন্ট ৪০। বিশ্বকাপ সুপার লিগের শীর্ষে আছে ইংল্যান্ড। ৯ ম্যাচে ৪ জয়ে তাদের পয়েন্ট ৪০। ৬ ম্যাচে ৪ জয়ে ৪০ পয়েন্ট আছে অস্ট্রেলিয়ারও। তবে নেট রানরেটে এগিয়ে আছে ইংল্যান্ড।

বিশ্বকাপ সুপার লিগের র‍্যাংকিং যথাক্রমে রয়েছেঃ- ইংল্যান্ড ১ নম্বরে, পাকিস্তান ২ নম্বরে, অস্ট্রেলিয়া ৩ নম্বরে, নিউজিল্যান্ড ৪ নম্বরে, আফগানিস্তান ৫ নম্বরে, বাংলাদেশের অবস্থান ৬, ওয়েস্ট ইন্ডিজ ৭, ভারত ৮, জিম্বাবুয়ে ৯, আয়ারল্যান্ড ১০, দক্ষিণ আফ্রিকা ১১ এবং শ্রীলঙ্কা ১২ নম্বরে। এ ছাড়া নেদারল্যান্ডস কোনো ম্যাচ না খেলায় কোনো পয়েন্ট পায়নি।