মওদুদ মেধাবী ছিলেন, দেশকে অনেক কিছু দিতে পারতেন: প্রধানমন্ত্রী

প্রয়াত বিএনপি নেতা সাবেক প্রধানমন্ত্রী ও মন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ মেধাবী ছিলেন, তিনি দেশকে অনেক কিছু দিতে পারতেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার (১ এপ্রিল) দুপুরে একাদশ জাতীয় সংসদের দ্বাদশ অধিবেশনে সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর মৃত্যুতে আনীত শোক প্রস্তাবের ওপর আলোচনাকালে এভাবে বিএনপি নেতা মওদুদ সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ব্যারিস্টার মওদুদ আহমদ। যদিও কখনো ছাত্রলীগ করেননি। তিনি সব সময় একটু সরকার ঘেঁষাই ছিলেন। বার বার দল বদল করা তার একটা অভ্যাস ছিলো এতে কোনো সন্দেহ নেই। তারপরেও আমি বলবো একটা ট্যালেন্টেড মানুষ ছিলো কিন্তু সেটা যদি যথাযথভাবে দেশপ্রেমে কাজে লাগতেন তাহলে হয়তো দেশকে অনেক কিছু দিতে পারতেন; এটা হলো বাস্তবতা।

প্রধানমন্ত্রী আরও বলেন, আর একজন ভদ্রলোকের কথা বলতে হয় ব্যারিস্টার মওদুদ আহমদ। ব্যারিস্টার পাস করে ১৯৬৯ সালে বাংলাদেশে আসেন। তিনি কবি জসিম উদ্দিনের মেয়ের জামাই বলে সব সময় তার প্রতি একটু সহানুভুতি ছিলো। কিন্তু কিছু কিছু কাজ তার সব সময় একটু ভিন্ন ধরণের ছিলো। যার কারণে ১৯৭৩ সালে তাকে একবার গ্রেপ্তারও করা হয়। কারণ বাংলাদেশের কিছু গোপন তথ্য তিনি সে সময় পাচার করছিলেন।