মুভমেন্ট পাস নিয়ে যাচ্ছিলেন শিং মাছ কিনতে, জরিমানা দিলেন ৩ হাজার টাকা

করোনাভাইরাসের সংক্রমণ রোধে বুধবার থেকে ৮ দিনের বিধিনিষেধের মধ্যে জরুরি কাজে বাইরে বের হওয়া নাগরিকদের জন্য মুভমেন্ট পাসের ব্যবস্থা করেছে বাংলাদেশ পুলিশ। পাসে উল্লেখিত কারণ ছাড়া অন্য কোনও কারণে বাসা থেকে বের হওয়া যাবে না।

তবে কঠোর এই বিধিনিষেধ শুরুর দিন বুধবার দুপুরে শিং মাছ কিনতে উত্তরা এলাকার বাসা থেকে বের হয়ে মোটরসাইকেলে করে ১৭.৭ কিলোমিটার দূরে মালিবাগে যাচ্ছিলেন এক ব্যক্তি। তিনি চলাচলের জন্য আবেদন করে মুভমেন্ট পাস নিয়েছিলেন। কিন্তু পথে রামপুরায় তাকে থামায় পুলিশ। আজিজ পুলিশ সদস্যদের তার মুভমেন্ট পাস দেখান। পাসে উল্লেখ করেন বাজার করার কথা। এটি দেখালেও কঠোর অবস্থানে ছিলেন ট্রাফিক পুলিশ সদস্য।

কর্তব্যরত সার্জেন্ট শেখ জোবায়ের আহমেদ মনে করেছেন, কঠোর বিধিনিষেধের মধ্যে শিং মাছ কিনতে উত্তরা থেকে মালিবাগ যাওয়াটা পাসের অপব্যবহার। আর সেই অপব্যবহারের জন্য জরিমানা গুনতে হবে বের হওয়া ব্যক্তিকে। পরে সরকারি আদেশ অমান্য করার অভিযোগে রামপুরায় বিটিভি কার্যালয়ের সামনে বসানো চেকপোস্টে ওই ব্যক্তিকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

সার্জেন্ট বলেন, জরুরি প্রয়োজন ছাড়া কাউকে ঘরের বাইরে আসতে নিষেধ করা হয়েছে। আমরা তা বাস্তবায়ন করছি। একজন মানুষ উত্তরা থেকে মালিবাগে শিং মাছ কিনতে যাচ্ছে- এটা কোনোভাবেই জরুরি কাজ হতে পারে