সাকিব-তামিমের মতো তৈরি করতে তরুণদের ধৈর্য ধরতে হবে: বাশার

আন্তর্জাতিক ক্রিকেটে ৫-৬ বছর পার করে ফেলেছেন লিটন দাস, সৌম্য সরকাররা। এখনো পর্যন্ত আশানুরূপ পারফর্ম করতে পারেননি তারা। তবে, সাকিব-তামিমের মতো তৈরি করতে তরুণদের ধৈর্য ধরতে বললেন নির্বাচক হাবিবুল বাশার সুমন।

২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় লিটন দাসের। ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফর্ম করে তাক লাগিয়ে দিয়েছিলেন নির্বাচকদের। যার ফলে ডাক পান জাতীয় দলে। অভিষেকের পর মাঝে দিয়ে বাদ পড়লেও দীর্ঘ সময় ধরে একাদশে নিয়মিত খেলে যাচ্ছেন তিনি। তবে আশানুরুপ ফল পাওয়া যাচ্ছে না।

বাশার জানান, পুরনোদের সাথে নতুনদের তৈরি করার চেষ্টাই আমরা করছি। যদি চান ও হবে আর ও হবে না, তাহলে এটা ওদের জন্যও মুশফিল, আমাদের জন্যও মুশকিল। একটা না একটা সময় নতুন কাউকে আসতেই হবে। সেটা ৩ বছর হোক, ৪ বছর হোক বা তারও আগে হোক। আমাদের ধৈর্য ধরতে হবে। আমরা নতুনদের কাছ থেকে সাকিব-তামিমদের পারফরম্যান্স আশা করি। এটা সবার দ্বারা সম্ভব হবে না।

বাশার আরও জানান, আন্তর্জাতিক ক্রিকেটে পাঁচ-ছয় বছর খেলেও নিয়মিত পারফর্মার না হওয়ায় সাকিব-তামিমের উদাহরণ টেনেছেন নির্বাচক বাশার। সিনিয়রদের দিকে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটে সেট হতে সাকিব-তামিমদেরও সময় লেগেছে।