সড়ক দুর্ঘটনায় মারা গেল ব্যারিস্টার সুমনের ফুফাত ভাই শিপন

নুর উদ্দিন সুমন (হবিগঞ্জ): হবিগঞ্জের মাধবপুর তেলিয়াপাড়া সড়ক দুর্ঘটনায় মারা গেল বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ও যুবলীগের কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের আপন ফুফাত ভাই ও চুনারুঘাট পৌর ছাত্রলীগের সহ-সভাপতি ও সাবেক আহবায়ক মোঃ সিফন খানের।

আজ বুধবার (৭ এপ্রিল) বেলা দেড়টার দিকে মাধবপুর উপজেলার তেলিয়াপাড়া সুরমা চাবাগান এলাকার প্রধান সড়কে ডিআই পিকাআপ ও মোটর বাইক মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে তেলিয়াপাড়া ফাড়ি পুলিশ ও বিজিবি সদস্যরা পিকআপ ভ্যানটি আটক করে এবং নিহতের লাশ উদ্ধার করেন । এতে আরো তার দুই সঙ্গী আহত হয়ছেন। তাদেরকে সংশ্লিষ্ট সাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়ছে। নিহত শিপন খান চুনারুঘাট পৌর ছাত্রলীগের সহ-সভাপতি এবং পৌরশহরের উত্তর বড়াইল গ্রামের বাসিন্দা ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ও যুবলীগের কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের আপন ফুফাত ভাই ।

স্থানীয়রা জানান, বুধবার দুপুরে তিনি তার দুই সঙ্গীয়কে নিয়ে মাধবপুর উপজেলায় যাচ্ছিলেন। পথিমধ্যে ঢাকা সিলেট পুরাতন মহাসড়কের মাধবপুর উপজেলার তেলিয়াপাড়া চা বাগানের গেইটের সামনে পৌছলে বিপরীত দিক থেকে আসা একটি ডিআই পিকআপ তার মোটরসাইকেলকে চাপা দিলে ঘটনাস্থলেই সিফন খান মারা যান এবং তার দুই সঙ্গীয় গুরুতর আহত হন।

এ ব্যাপারে তেলিয়াপাড়া ফাড়ি পুলিশ মো: সাইফুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লাশ উদ্ধার করে তার ফুফাত ভাই সুপ্রিম কোর্টের আইনজীবী ও যুবলীগের কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের কাছে বিকেল সাড়ে তিনটায় হস্তান্তর করা হয়েছে এবং দুর্ঘটনাকবলিত ডিআই পিকাআপ জব্দ করা হয়েছে।

উপজেল ছাত্রলীগের আহবায়ক মো: সুহেল আরমান জানান, শিপন দীর্ঘদিন যাবৎ সুনামের সহিত চুনারুঘাট পৌর ছাত্রলীগের সহ- সভাপতি ও আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করে আসছিল। সে অত্যান্ত ভদ্র।

এদিকে তার মৃত্যুতে চুনারুঘাটে শোকের ছায়া নেমে এসেছে। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন, চুনারুঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ও যুবলীগের কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন,পৌর মেয়র সাইফুল আলম রুবেল, চুনারুঘাট প্রেসক্লাবের সভাপতি মো: কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক মো: জামাল হোসেন লিটন, সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান রিপন, উপজেলা ছাত্রলীগের আহবায়ক সুহেল আরমান প্রমুখ।