উদ্বোধনী ম্যাচ দিয়ে আইপিএল শুরু কাল

করোনার কারণে কোনো উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ( আইপিএল) আগামীকাল শুক্রবার (৯ এপ্রিল) মাঠে গড়াচ্ছে। মিলিয়ন ডলারের এই টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে মুম্বাই ইন্ডিয়ান্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

উদ্বোধনী ম্যাচের দুই দল ছাড়াও দিল্লি ক্যাপিটাস,চেন্নাই সুপার কিংস, কলকাতা নাইট রাইডার্স, কিংস ইলেভেন পাঞ্জাব, রাজস্থান রয়্যালস ও সান রাইজার্স হায়দরাবাদ।

পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বাই খেতাব রক্ষার লড়াইতে নামবে রোহিত শর্মার নেতৃত্বে। আইপিএলের ইতিহাসে ভারতের সফলতম অধিনায়কদের অন্যতম বিরাট কোহলি কিন্তু সেভাবে সফল নন। এখনও অবধি আইপিএলের ইতিহাসে ২৯ বার মুখোমুখি হয়েছে এই দুই দল। তারমধ্যে মুম্বই ১৯ বার ম্যাচ জিতেছে। আরসিবি জিতেছে মাত্র ১০ বার।

এবারো করোনাভারাসের কারণে আইপিএল ম্যাচ চলাকালীন মাঠে দর্শকরা থাকতে পারবেন ন। ফলে আইপিএল ফ্যানদের পুরোপুরি নজর রাখতে হবে হয় মোবাইলে নয় টিভি পর্দায়। [৫] এবারের আইপিএল খেলা হবে চেন্নাই, মুম্বাই, আহমেদাবাদ, বেঙ্গালুরু, দিল্লি ও কলকাতায়। কিন্তু কোনও দলই নিজেদের হোমগ্রাউন্ডে কোনও ম্যাচ খেলবে না।

আইপিএলের প্রথম ম্যাচ বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে। চেন্নাই স্টেডিয়ামে টস হবে সন্ধ্যা সাড়ে সাতটায়। প্রতিটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস ও বাংলাদেশের টি-স্পোর্টস।