একুশে বইমেলায় আসছে মিজানুর রহমান আজহারির প্রথম বই

দেশের জনপ্রিয় ইসলামী বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারির প্রথম বই ‘ম্যাসেজ: আধুনিক মননে দ্বীনের ছোঁয়া’ অমর একুশে বইমেলায় আসছে । বইটি নিয়ে আসছে গার্ডিয়ান পাবলিকেশন্স। বিষয়টি নিশ্চিত করেছেন গার্ডিয়ান পাবলিকেশন্সের ব্যবস্থাপনা পরিচালক নূর মোহাম্মদ আবু তাহের।

তিনি জানান, গার্ডিয়ান পাবলিকেশন্স থেকে শিগগিরই আসছে মিজানুর রহমান আজহারির বই ‘ম্যাসেজ : আধুনিক মননে দ্বীনের ছোঁয়া’। এখানে ১২টি ম্যাসেজ জাতির সামনে তুলে ধরা হয়েছে, যা এই সময়ে, এই প্রজন্মের জন্য জরুরি। গ্রন্থটির ভাষা ও বিন্যাস এমনভাবে সাজানো হয়েছে, যেন সব শ্রেণি-পেশার মানুষ পড়তে স্বস্তি অনুভব করেন। ভাষার কাঠিন্য সচেতনভাবেই পরিহার করা হয়েছে। আরবি টেক্সট কমিয়ে আয়াত ও হাদিসের বাংলা অর্থ বেশি ব্যবহৃত হয়েছে।

বইটি মেলায় পাওয়া যাবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা চেষ্টা করছি মেলায় নিয়ে আসতে। শেষের দিকে হয়ত মেলায় বইটি পাওয়া যাবে। তবে করোনার বিষয়টিও আমরা মাথায় রাখছি। তাছাড়া শুক্রবার (২ এপ্রিল) থেকে প্রি-অর্ডার শুরু হয়েছে। প্রথম দিনেই পাঁচ হাজারের বেশি মানুষ প্রি-অর্ডার করেছেন।

এদিকে ড. মিজানুর রহমান আজহারি তার ফেসবুক স্ট্যাটাসে প্রথম বই সম্পর্কে উচ্ছ্বাস প্রকাশ করে লিখেন, ‘নিজেকে বাংলা সাহিত্য দুনিয়ায় যুক্ত করতে পেরে ব্যক্তিগতভাবে আমি খুবই আনন্দিত ও উচ্ছ্বসিত। আমি আমার ক্ষুদ্র জ্ঞানের আলোকে উম্মাহর সামনে ১২টি ম্যাসেজ তুলে ধরেছি। অধীর আগ্রহে অপেক্ষা করছি পাঠক ফিডব্যাকের।’