কাবিলার নিঃশর্ত মুক্তি চেয়ে ছাত্রলীগ নেতার পোস্ট

অবশেষে আজ শেষ হলো ধারাবাহিক নাটক ব্যাচেলর পয়েন্ট। নাটকটি শুরু থেকেই প্রতিটি পর্ব টানটান উত্তেজনায় ছিল। ৩ টি সিজনে ৭৯ পর্বে এসে ধারাবাহিকটি শেষ হলো। শেষ পর্ব বেশ আলোচিত হয়েছে। কেননা শেষ পর্বে এই ধারাবাহিকের অত্যন্ত আলোচিত চরিত্র কাবিলা গ্রেপ্তার হয়েছেন। আর এই গ্রেপ্তার মানতে পারছেন না নাটকটির দর্শকেরা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ফেসবুকে কাবিলার নিঃশর্ত মুক্তি চেয়ে পোস্ট দিয়েছেন। তিনি লিখেছেন, কাবিলার নিঃশর্ত মুক্তি চাই। সঙ্গে যুক্ত করে দিয়েছেন কাবিলার গ্রেপ্তারের ছবি। পোস্টের মন্তব্য বাক্সে অসংখ্য ছাত্রলীগ কর্মী এই দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করে কাবিলার মুক্তি পেয়েছেন, এমনকী আগামীদিনের নোয়াখালীর এমপি হিসেবেও আখ্যায়িত করছেন।

এদিকে আরেক ছাত্রলীগ নেতা ও আমরা মুক্তিযোদ্ধার সন্তান-চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক কাইজার রনিও কাবিলার মুক্তি দাবি করে লিখেছেন, কাবিলার মুক্তি চাই। দিতে হবে। ব্যাচেলর পয়েন্ট এ কাবিলাকে লাগবে। হোক প্রতিবাদ।

সাধারণ দর্শকেরাও কাবিলার মুক্তি দাবি করছেন, এজন্য ফেসবুকে হুমকি ধামকি মামলার পোস্টও দিচ্ছেন। তবে কাবিলা আর মুক্তি পাচ্ছে না সহসাই। কেননা ব্যাচেলর পয়েন্টের নতুন কোনো পর্ব আসছে না আর। যার ফলে কাবিলাও থেকে যাচ্ছেন জেলে, অন্ধকারে। কাবিলা মুক্তি পাবে কি না এর উত্তরে কাজল আরেফিন অমি বলেন, আসলে ব্যাচেলর পয়েন্ট তো শেষ হয়ে গেছে, যার ফলে কাবিলার মুক্তির প্রশ্নই আসে না। ভবিষ্যতে দেখা যায়।

কাবিলা ব্যাচেলর পয়েন্টের একটি উল্লেখযোগ্য চরিত্রে অভিনয় করেছেন জিয়াউল হক পলাশ। কমেডি ঘরানার নাটকটি রচনা, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন কাজল আরেফিন অমি। বলেন, এখনো কিছু ভাবিনি। এখন পর্যন্ত ব্যাচেলর পয়েন্টের নতুন সিজন আনার পরিকল্পনা নেই। এটি শেষ হয়ে গেছে।