বাংলাদেশে গিয়ে দেশের জন্য আশীর্বাদ চেয়েছি: মোদি

মমতাকে তীব্র আক্রমণ করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, আমি বাংলাদেশে গিয়ে যশোরেশ্বরী কালীমন্দিরে পুজো দিয়েছি। এটা নিয়েও দিদির আপত্তি। আমি ওড়াকান্দিতে গিয়ে দেশের জন্য আশীর্বাদ চেয়েছি এটা দেখেও দিদির রাগ হয়েছে। কালীর মন্দিরে যাওয়া কি ভুল? হরিচাঁদ ঠাকুরকে প্রণাম করা কি ভুল?।

আজ বৃহস্পতিবার (১ এপ্রিল) দক্ষিণ ২৪ পরগনার জয়নগরে নির্বাচনী সভা করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে মমতাকে তিনি বলেন, দিদি বলছেন কুল কুল। তৃণমূল কুল নয়, বাংলার মানুষের জন্য শূল।

ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে জানানো হয়, নন্দীগ্রামের মানুষ বিজেপি-র পক্ষেই রায় দিয়েছেন বলে আত্মবিশ্বাসী মোদি বলেন, প্রথম দফার ভোটে মানুষের যে অভূতপূর্ব সাড়া পেয়েছি, তাতে ২শ’র বেশি আসন নিশ্চিত। বাংলায় আসল পরিবর্তন কেবল এক মাসের অপেক্ষা। দিদি পরাজয় স্বীকার করে নিয়েছেন। সেখানে মমতাকে বিঁধে তিনি বলেন, দিদি বলছেন কুল কুল। তৃণমূল কুল নয়, বাংলার মানুষের জন্য শূল।

তৃণমূলের দুর্নীতি নিয়ে বলতে গিয়ে মোদি বলেন, তৃণমূলের দুর্নীতির অন্য নাম হলো খেলা হবে। দিদি বাংলার খেলার মাঠ ছিলো, আছে, থাকবে বিজেপির জন্য বাংলা উন্নয়নের মাঠ হয়ে উঠবে। বাংলা শিক্ষার মাঠ হয়ে উঠবে।

এদিকে, মোদির বাংলাদেশ সফরে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ হয়েছে বলে আগেই অভিযোগ জানিয়েছে তৃণমূল। বাংলাদেশ সফরে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ হয়েছে বলে অভিযোগ জানিয়েছে তৃণমূল।