বিদেশি ক্রিকেটারদের নিরাপদে বাড়ি পৌঁছে দেবে বিসিসিআই

আইপিএল খেলতে এসে নিরাপত্তাহীনতায় ভুগছেন অনেক বিদেশি ক্রিকেটার। ভারতের সাম্প্রতিক ভয়াবহ করোনার পরিস্থিতি ভাবিয়ে তুলেছে তাদের। এরই মধ্যে অনেকে ক্রিকেটার দেশে ফিরে গেছেন। বাড়ি ফেরা নিয়ে অনেকেই উদ্বেগ প্রকাশ করেছেন।

এমন অবস্থায় ভারতের সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দিয়েছে অস্ট্রেলিয়া। ১৫ মে পর্যন্ত থাকবে এই নিষেধাজ্ঞা। ফলে চিন্তার ভাঁজ পড়েছে অজি ক্রিকেটারদের।

তবে দুশ্চিন্তার কোন কারণ নেই বলে আশ্বস্ত করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। তারা জানিয়েছে, ‘উদ্বেগের কোনো কারণ নেই। আইপিএল শেষে বিদেশি সব ক্রিকেটারকে নিরাপদে বাড়িতে পৌঁছে দেওয়া হবে। এ ব্যাপারে সরকারের সঙ্গে কাজ করা হচ্ছে।

বিসিসিআইয়ের প্রধান অপারেটিং অফিসার হেমাং আমিন জানান, আমরা বুঝতে পারছি, টুর্নামেন্ট শেষে আপনাদের বাড়ি ফেরা নিয়ে চিন্তা আছে। আমরা আপনাদের আশ্বস্ত করছি এটা নিয়ে চিন্তার কিছু নেই। নিরাপদে আপনাদের গন্তব্যে পৌঁছে দিতে বিসিসিআই সব ব্যবস্থা করবে।

হেমাং আমিন আরও বলেন, বিসিসিআই পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। আপনাদের নিরাপদে বাড়ি পৌঁছে দেওয়ার আগ পর্যন্ত আমাদের দায়িত্ব শেষ হবে না।

এদিকে, এরই মধ্যে আইপিএল থেকে বিদায় নিয়ে দেশে ফিরে গেছেন তিন অস্ট্রেলিয়ান ক্রিকেট অ্যান্ড্রু টাই, অ্যাডাম জাম্পা ও কেন রিচার্ডসন।