মরগ্যান-রাসেল ও নারাইনের কাজ সাকিব একাই করতে পারেন: কেকেআর

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে কলকাতা নাইট রাইডার্সের ভাগ্য বলা হয়। কলকাতার দুই শিরোপার অন্যতম নায়ক সাকিব আল হাসান দলটির জন্য খুবই গুরুত্বপূর্ণ। সাকিব যে দুই আসরে নাইটদের হয়ে খেলেননি সবশেষ সেই দুই আসরে প্লে-অফেই খেলতে পারেনি নাইট রাইডার্স। তাই এবার ঘরের ছেলেকে ঘরে ফিরিয়েছে কলকাতা।

দলটির পারফরম্যান্স ও স্ট্রেটেজি এনালিস্ট এআর শ্রীকান্তের মতে, সাকিব এমন একজন খেলোয়াড় যিনি ব্যাটিং, বোলিং এমনকি তার রয়েছে নেতৃত্বের গুণাবলিও। এটা ঠিক যে, তার ব্যাটিং, বোলিংয়ের সঙ্গে রয়েছে নেতৃত্বের গুণাবলীও। যা বিবেচনা করলে সাকিবের বিকল্প নেই। বিশেষ করে আমাদের তিনজন প্রথম সারির খেলোয়াড়ের বিকল্প সে। যেমন সুনীল, আন্দ্রে রাসেল ও মরগ্যান। খেলোয়াড় নিলামের আগে সাকিবই ছিল সব আলোচনার ঊর্ধ্বে।

সাকিবের ২০১৯ বিশ্বকাপের পারফর্ম টেনে শ্রীকান্ত বলেন, তার কোয়ালিটি নিয়ে আর কোনো প্রশ্ন থাকতে পারে না। সে একজন প্রিমিয়ার অল-রাউন্ডার। সাকিব নিঃসন্দেহে একজন প্রিমিয়ার অল-রাউন্ডার। ২০১৯ বিশ্বকাপে তার পারফর্ম দেখলে আর কোনো প্রশ্ন থাওতে পারে না। তাই সাকিব আমাদের প্রথম পছন্দ। তাই চেষ্টা করব যতটা খেলানো যায় তাকে।

এর আগে ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত কলকাতার জার্সিতে খেলেছেন এবং দুইবার চ্যাম্পিয়নশিপ জেতা দলে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। টেস্ট ও ওয়ানডে ক্রিকেটের মতো সাকিবের টি-টোয়েন্টি রেকর্ডও বেশ ঈর্ষণীয়। ৩১৭ ম্যাচে রান করেছেন ৫ হাজার ৮০টি। উইকেট নিয়েছেন ৪৭৪টি। টি-টোয়েন্টিতে ৫ হাজারের বেশি রান ও ২৫০ এর বেশি উইকেট নেওয়া পাঁচজন ক্রিকেটারের একজন সাকিব।