মহানবী (সা.) কে অপমানকারীদের কঠিন শাস্তি দেওয়া হোক: ইমরান খান

হযরত মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্রকে কেন্দ্র করে উত্তাল পাকিস্তান। চলছে ব্যাপক আন্দোলন। এর মধ্যে হযরত মুহাম্মদ (সা.) কে অপমানকারীদের কঠিন শাস্তির আবেদন জানালেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

গতকাল শনিবার (১৭ এপ্রিল) রাতে এ নিয়ে ইউরোপীয় রাষ্ট্রনায়কদের উদ্দেশে একাধিক টুইট করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

ফ্রান্সের ‘শার্লি এবদো’তে হযরত মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র আঁকাকে কেন্দ্র করে বিতর্ক মাথাচাড়া দিয়েছে। ইউরোপের দেশগুলোতে যে বা যারা মুহাম্মদ (সা.) এর অপমান করছেন, তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার আরজি জানিয়েছেন ইমরান।

টুইটারে ইমরান খান লেখেন, ইউরোপে গণহত্যাসংক্রান্ত মন্তব্যে কঠিন শাস্তি দেওয়া হয়। এবার থেকে মুহাম্মদ (সা.) কে অপমান করলে একই রকমের শাস্তি দেওয়া হোক সেখানে।

ইমরান খান আরও লেখেন, বহু পাশ্চাত্য রাষ্ট্র এবং চরম ডানপন্থী সংগঠন বাকস্বাধীনতার নামে মুহাম্মদ (সা.) কে লাগাতার অপমান করছে। এ ধরনের চিত্র বিরাট সংখ্যক মুসলিমদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করছে, সেটা ওই সংগঠনগুলো বুঝতে পারছে না। তাদের ক্ষমা চাওয়ার মতো সাহসও নেই। আমি এখনি তাদের ক্ষমা চাওয়ার দাবি জানাচ্ছি।

সূত্র: সংবাদ প্রতিদিন