মহাসড়কে বিনামূল্যে ইফতার বিতরণ করেন মেয়র

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মহিপালে ইফতারের থলে নিয়ে রোজাদারদের জন্য অপেক্ষা করেন ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী। প্রতিদিন বাদ আসর থেকে ইফতারের পূর্ব মূহুর্ত পর্যন্ত কয়েকজন স্বেচ্ছাসেবক নিয়ে মহাসড়কে চালক-হেলপার ও যাত্রীদের মাঝে ইফতার বিতরণ করেন তিনি।

গেল বুধবার (১৪এপ্রিল) পবিত্র রমযান মাসের প্রথম রোজা থেকে শেষ রোজা পর্যন্ত ইফতারের আয়োজন অব্যাহত থাকবে বলে জানান ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী।

এ বিষয়ে জানতে চাইলে নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, করোনা কারণে মহাসড়কের পাশে অনেক দোকান বন্ধ রয়েছে। এসময় পরিবহন শ্রমিক ও যাত্রীরা ইফতার নিয়ে অনিশ্চয়তায় ভোগেন। দোকান স্বল্পতায় অথবা ইফতার না থাকায় অনেক রোজাদারের ভাগ্যে ইফতার জুটেনা। তাই সাধ্যমত রোজাদারদের হাতে ইফতার তুলে দেয়ার চেষ্টা করছি।

মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী আরও বলেন, রোজাদারদের ইফতার করানো সওয়াবের কাজ। সেই চিন্তা থেকেই ব্যক্তিগত উদ্যোগে এই ক্ষুদ্র আয়োজন। সমাজের সব বিত্তবানরা যদি নিজ নিজ অবস্থান থেকে সামর্থ্য অনুযায়ী এগিয়ে আসেন তাহলে যেকোন সংকট মোকাবিলা সহজ হয়ে যায়।

স্বেচ্ছাসেবক রিয়াদুল ইসলাম অনু জানান, প্রতিদিন প্রায় পাঁচশতাধিক ব্যক্তির মাঝে স্বপন মিয়াজী বিনামূল্যে ইফতার বিতরণ করে যাচ্ছেন। ইফতারের প্যাকেটে বুট, পেয়াজু, বেগুনী, খেজুর, মুড়ি ও এক বোতল পানি দেয়া হচ্ছে। এছাড়াও কখনো কখনো বিরিয়ানি, খেজুর, সালাদ ও পানির বোতল বিতরণ করা হয়।