মাস্ক না পরে ঘোরাঘুরি, প্রখর রোদে বসিয়ে রেখে শাস্তি

চুয়াডাঙ্গায় করোনা সংক্রমণ রোধে সরকারের কঠোর বিধি নিষেধ উপেক্ষা করে মাস্ক না পরে ঘোরাঘুরির অপরাধে ৩০ জনকে রোদে বসিয়ে রেখে ব্যতিক্রমী সাজা দিয়েছে পুলিশ।

মাস্ক ব্যবহার নিশ্চিতে পুলিশের নিয়মিত অভিযানের অংশ হিসেবে শাস্তিস্বরূপ এ পদক্ষেপ গ্রহণ করে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা থানা পুলিশ।

আজ বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকাল ১১টার দিকে পুলিশ জানায়, আলমডাঙ্গা উপজেলা শহরে সরকারের কঠোর বিধি নিষেধ ও মাস্ক পরিধান নিশ্চিত করতে বিশেষ অভিযান পরিচালনা করে থানা পুলিশ। এ সময় মাস্ক ছাড়া বের হওয়া ব্যক্তিদের আটক করে পর্যায়ক্রমে ৩০ জনকে পিকআপ ভ্যানে উঠিয়ে থানা চত্বরে আনা হয়। পরে শাস্তিস্বরূপ রোদে বসিয়ে রাখতে দেখা যায় তাদেরকে। এ সময় প্রায় ঘণ্টাখানেক তাদেরকে প্রখর রোদে বসিয়ে রাখা হয়।

আলমডাঙ্গা থানার ওসি আলমগীর কবীর বলেন, সবাই যাতে স্বাস্থ্যবিধি মেনে চলে সে জন্য পুলিশকে কঠোর ভূমিকা গ্রহণ করতে হচ্ছে। সচেতনতা কার্যক্রমের অংশ হিসেবে যারা মাস্ক ছাড়া বের হচ্ছে, তাদেরকে রোদে বসিয়ে রেখে শাস্তি দেওয়া হয়েছে।

চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহাঙ্গীর আলম জানান, শুধু মাস্ক বিতরণ করেই সচেতনতা তৈরি করা কঠিন। পুলিশ নিয়মিতভাবে মাস্ক বিতরণ করছে কিন্তু মানুষের মধ্যে মাস্ক পরার আগ্রহ এখনও সেভাবে প্রকাশ পায়নি। তাই আরেকটু কঠোর হতে এমন পদক্ষেপ নেয়া হয়। তাদেরকে আধাঘণ্টা মতো থানা চত্বরে বসিয়ে রেখে সবার মধ্যে মাস্ক বিতরণ করে ছেড়ে দেয়া হয়। এটি দেখে যাতে অন্যরাও সতর্ক হয়।