লকডাউন নিয়ে বক্তব্য দেওয়ায় ভাইরাল পথশিশুর চোখের জখম

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ১০-১১ বছরের শিশুর লকডাউনবিষয়ক একটি মন্তব্য ভাইরাল হয়েছে। একটি অনলাইন গণমাধ্যমে লাইভ চলাকালে শিশুটি ক্যামেরার সামনে এসে ঈদকে সমনে রেখে দেওয়া লকডাউন নিয়ে প্রশ্ন তোলেন। সামাজিক যোগাযোগমাধ্যমে শিশুটির বক্তব্য ভাইরাল হয়। এরপর সেই শিশুটির চোখ ফোলা এবং মুখে মারের জখম দেখা যায়।

গতকাল বুধবার (২১ এপ্রিল) বিভিন্ন গণমাধ্যমকর্মীরা মারুফকে খুঁজে বের করেন। তাকে তার জখমের বিষয়ে জিজ্ঞেস করা হয়।

লকডাউন প্রসঙ্গে বিতর্কিত বক্তব্য দিয়ে কোনো একটি পক্ষের রোষানলে পড়েছে শিশুটি। মারুফ জানায়, লকডাউন নিয়ে এমন বক্তব্য দেওয়াতেই তাকে মারা হয়েছে। রাত ১০ টায় কোর্ট প্রাঙ্গণেই তাকে মারা হয়েছে। তবে কে বা কারা তা জানাতে পারেনি মারুফ। অনেকেই দুঃখপ্রকাশ করে শিশুটির নির্যাতনকারীদের বিচার দাবি করেন। কেউ বা তার দায়িত্ব নিতে চান।

খোঁজ নিয়ে জানা গেছে, সাংবাদিকদের লাইভে এসে লকডাউন নিয়ে প্রশ্ন তোলা শিশুর নাম- মো. মারুফ। সে একজন পথশিশু। বাবা-মার সঙ্গে থাকে না সে। রাজধানীর কোটকাচারি, জগন্নাথ কলেজ, ভিক্টোরিয়া পার্ক, সদরঘাটসহ পুরান ঢাকার বিভিন্ন এলাকা ঘুরে বেড়ানোই তার কাজ।

সূত্রাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুনুর রহমান বলেন, ঘটনাটি ভাইরালের পর আমরা ওর খোঁজ নিয়েছি। কোনো পুলিশ ওর গায়ে হাত তোলেনি।