শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ১৮ সদস্যের সম্ভাব্য স্কোয়াড চূড়ান্ত

নিউজিল্যান্ডে এক চরম ব্যর্থ সফর শেষে বাংলাদেশ দল এখন দেশে ফিরেছে, তবে রজায় কড়া নাড়ছে শ্রীলঙ্কার সফর। অনেকবার পিছানোর পর অবশেষে দুই ম্যাচের টেস্ট সিরিজ হতে যাচ্ছে এই মাসে। শ্রীলঙ্কায় উড়ে যাবার আগে আগে নির্বাচকরা তাই পার করছেন ব্যস্ত সময়।

গতকাল মঙ্গলবার (৬ এপ্রিল) বিসিবি কার্যালয়ে ক্রিকেট অপারেশন্স বিভাগের সাথে জরুরী বৈঠকে বসে নির্বাচক প্যানেল। সেই আলোচনা শেষে মোটামুটি ১৮ সদস্যের একটি স্কোয়াড চূড়ান্ত করা হয়েছে। তবে স্কোয়াড চূড়ান্ত করবেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।

করোনার কারণে বিসিবি সভাপতি আপাতত ঘরবন্দী। তাই পাপনের সঙ্গে বুধবার (৭ এপ্রিল) ভার্চুয়াল মিটিং হবে নির্বাচকদের। সেখানেই ১৮ সদস্যবিশিষ্ট দুই টেস্টের স্কোয়াড চূড়ান্ত করা হবে। তবে দল ঘোষণা সর্বোচ্চ এক দিন পেছাতেও পারে।

এদিকে মাহমুদুল্লাহ রিয়াদকে ইনজুরির থাকলেও বিসিবি সভাপতি পাপন তাকে স্কোয়াডে দেখতে চান! আইপিএলের কারণে এই সফরে থাকছেন না সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান।

দুই টেস্টের জন্য বাংলাদেশ দলের সম্ভাব্য স্কোয়াডঃ- মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন দাস, মোহাম্মদ মিঠুন, ইয়াসির আলী রাব্বি, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাইম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, আবু জায়েদ চৌধুরী রাহী, খালেদ আহমেদ/শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মাহমুদউল্লাহ রিয়াদ!