সাকিবকে তিনে খেলানো হলে প্লে-অফে খেলবে কলকাতা: হার্শা ভোগলে

বাংলাদেশ দলে সবচেয়ে যে পজিশনে সমস্যা ছিল সেই তিন নম্বর পজিশনে বিশ্বকাপে ব্যাটিংয়ে নেমে বিশ্বকেই তাক লাগিয়ে দিয়েছেন সাকিব আল হাসান। গুরুত্বপূর্ণ এই পজিশনে সমস্যা আছে কলকাতা নাইট রাইডার্সেরও। তাই এবারের আইপিএলে সাকিবকে যদি তিনে খেলানো হয় তবে প্লে-অফে নাইটদের খেলা অনেকটাই নিশ্চিত দেখছেন ক্রীড়া বিশ্লেষক হার্শা ভোগলে।

গত দুই আইপিএলে খুব একটা ভাল করতে পারেনি নাইট রাইডার্স। প্লে-অফের আগেই বাদ পড়তে হয়েছে তারকা ভরা এই দলটিকে। এরজন্য অন্যতম কারণ ছিল তিন নম্বর পজিশনে যাকেই খেলানো হয়েছে সেই ছিল ব্যর্থ। আর তাই এই পজিশনে সাকিবকে খেলানো হলে ভালো কিছুর সম্ভাবনা দেখছেন ভোগলে।

ক্রিকবাজের একটি ভিডিওতে হার্শা বলেন, কলকাতার ব্যাটিং অর্ডারে সাকিব তিন নম্বর পজিশনের জন্য একজন উপযুক্ত ব্যাটসম্যান। ও তিন নম্বরে খেললে চার, পাঁচ এবং ছয় নম্বর পজিশনের ব্যাটসম্যানরা স্বাচ্ছন্দ্যে খেলতে পারবে। তাদের ব্যাটিং অর্ডারটাও তখন সুন্দরভাবে সাজানো যাবে।

হার্শা আরো বলেন, এবং আপনি যদি ৪ ওভারে ৩১ রান দিয়ে উইকেট শূন্য থাকতে চান সেটাও আপনাকে সাকিব দিতে পারবে। এ ছাড়া আমি মনে করি সাকিব তিন নম্বর পজিশনের যোগ্য। কারণ ২০১৯ সালে এই তিন নম্বর পজিশনেই সে অসাধারণ একটি বিশ্বকাপ কাটিয়েছে। তার উপস্থিতি কলকাতার ব্যাটিংকে আরো শক্তিশালী করবে।

আকাশ চোপড়ার মতোই হার্শা ভোগলেও সাকিবকে জায়গা দিতে নারাইনকে বাদ দেওয়ার কথা বলেছেন। নারাইন অফ ফর্মে থাকাতেই সাকিবকে সুযোগ দেবার কথা বলেন তিনি।