আমরা শিখছি, পরেরবার ভালো করবঃ লিটন দাস

ওয়ানডের পর লজ্জাজনক পরাজয় টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ। আজ একাদশে ছিলেন না দলের সিনিয়র কয়েকজন খেলোয়াড়। ইনজুরির কারণে ম্যাচ থেকে ছিটকে গেছেন নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। যে কারণে নেতৃত্বের ভার পড়ে উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাসের কাঁধে। আর লিটনের নেতৃত্বেই দলের ভরাডুবি দেখল টাইগার সমর্থকরা।

ম্যাচ শেষে লিটন দাস বলেন, তাদের দল ভালো ক্রিকেট খেলতে পারেনি। লিটনের ভাষায়, আমরা ব্যাটিং এবং ফিল্ডিংয়ে ভালো ক্রিকেট খেলতে পারিনি। এটাই আমাদের ভুগিয়েছে। উপমহাদেশের উইকেটে খেলায় অভ্যস্ত হওয়ায় নিউজিল্যান্ডের বাউন্সি উইকেটে মানিয়ে নেয়া যায়নি, তবে তারা শিখছেন কিভাবে এখানে খেলা যায়।

বাংলাদেশ দলের ভারপ্রাপ্ত টি-টোয়েন্টি অধিনায়ক লিটন দাস অ্লআরও বলেন, আমরা উপমহাদেশের উইকেটে খেলি, কিন্তু বাউন্সি উইকেটে নিউজিল্যান্ডের মতো দলের বিপক্ষে কিভাবে খেলতে হয়, সেটা আমাদের ভাবতে হবে। আমরা শিখছি, উইকেট এবং কন্ডিশন দেখে শিখছি এখানে কিভাবে খেলতে হয়।

অকল্যান্ডে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে প্রথমে ব্যাট করতে নেমে ফিন ও গাপটিল ঝড়ে ৪ উইকেট হারিয়ে ১৪১ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডের ওপেনার অ্যালেন ফিন একাই করেছেন ৭১ রান। আর বাংলাদেশ পুরো দল মিলে করেছে ৭৬ রান।

জবাবে ৯.৩ ওভারে ৭৬ রানেই অলআউট হয় বাংলাদেশ। অর্থাৎ ৬৫ রানে জিতে ৩-০তে সিরিজ নিশ্চিত করল স্বাগতিকরা। ফলে, নিউজিল্যান্ড সফরে গিয়ে ডাবল হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ।