হেফাজতে ইসলামকে স্থায়ীভাবে নিষিদ্ধের দাবি আহলে সুন্নাতের

ধর্মীয় ও রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড পরিচালনার দায়ে হেফাজতে ইসলামকে স্থায়ীভাবে নিষিদ্ধের দাবি জানিয়েছে আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ। এসময় কওমী মাদরাসাগুলো সরকারি নিয়ন্ত্রণের পাশাপাশি মানসম্মত কারিকুলাম প্রণয়ন এবং ধর্মীয় স্থাপনা জঙ্গিবাদ মুক্তকরণের দাবিও জানায় সংগঠনটি।

আজ সোমবার (২৬ এপ্রিল) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ এসব দাবি জানায়।

তারা বলেন, হেফাজতে ইসলাম কর্তৃক শাপলা চত্বরের তাণ্ডব জাতি প্রত্যক্ষ করেছিল। ওই সময় সংগঠনটি বায়তুল মোকাররমে কোরআন শরীফে অগ্নিসংযোগ, বাসে অগ্নিসংযোগ, দোকানপাট ও প্রতিষ্ঠানে এক নরকীয় পরিস্থিতির সৃষ্টি করে। যার সাথে ইসলামের কোনো সম্পর্ক নেই। তখন থেকেই আহলে সুন্নাত হেফাজতে ইসলামের বিরোধিতা করে আসছে।

এ সময় বক্তারা বলেন, দেশের কওমী মাদরাসাগুলো সরকারি কোনো বিধান মানে না। তাদের মাদরাসায় জাতীয় সঙ্গীত হয় না, জাতীয় দিবসে পতাকা উত্তোলন করে না। বরং এই দিবস পালনের বিষয়ে আপত্তি করে জাতিকে বিভ্রান্ত করার অপপ্রয়াস চালায়। এখন সময় এসেছে কওমী মাদরাসাগুলোকে পূর্ণ সরকারি নিয়ন্ত্রণে এনে তাদের মানসম্মত কারিকুলামে রূপান্তরের। প্রধানমন্ত্রীর যুগান্তকারী সিদ্ধান্ত মোতাবেক পাঁচশতাধিক মডেল মসজিদ নির্মাণ হচ্ছে, সেসব মসজিদেও যাতে এসব জঙ্গিবাদী গোষ্ঠী ইমাম বা খতীব পদে নিয়োগ না পায়, সে ব্যাপারে সরকারের সিদ্ধান্ত কামনা করছি।