৯টি ভেন্যুতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ

আইপিএলের ১৪ তম আসর ৬ টি ভেন্যুতে অনুষ্ঠিত হচ্ছে। একইভাবে শুরুতে ৬টি ভেন্যুতে এই টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা থাকলেও অবশেষে সেই পরিকল্পনা থেকে সরে এসেছে বিসিসিআই। শুক্রবার বিসিসিআইয়ের অ্যাপেক্স সভা শেষে জানানো হয়েছে প্রাথমিকভাবে ৯টি ভেন্যুতে বিশ্বকাপ আয়োজনের জন্য নির্ধারণ করা হয়েছে।

এ প্রসঙ্গে বিসিসিআই এর এক কর্মকর্তা বলেছেন, নয়টি ভেন্যুকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। মিটিংয়ে করোনা মহামারি পরিস্থিতি মাথায় রেখে সকলকে প্রস্তুতি নিতে বলা হয়েছে।

পাকিস্তানের সঙ্গে দীর্ঘদিন ধরেই কুটনৈতিক সমস্যা রয়েছে ভারতের। এই বিশ্বকাপে তাদের অংশগ্রহণ নিয়েও ছিল ধোঁয়াশা। তবে বিসিসিআইয়ের পক্ষ থেকে জানানো হয়েছে বিশ্বকাপে অংশ নেয়া সব দলই পাবে ভিসা।

ভারতের সংবাদসংস্থা পিটিআইয়ে বিসিসিআইয়ের এক অ্যাপেক্স কাউন্সিল মেম্বার বলেছেন, পাকিস্তান ক্রিকেট দলের ভিসা সমস্যার সমাধান করা হয়েছে। যদিও সেই দেশের দর্শকরা সীমান্ত পেরিয়ে খেলা দেখতে আসতে পারবে কি না, তা এখনও ঠিক করা হয়নি।

তিনি আরও বলেন, এসব বিষয় যথাসময়ে ঠিক করে দেয়া হবে। আমরা আইসিসিকে প্রতিশ্রুতি দিয়েছি যে, সবকিছু সময়মতো ঠিক করে নেয়া হবে। আমাদের অ্যাপেক্স কাউন্সিলের সভায় বোর্ড সেক্রেটারি (জয় শাহ) এই ঘোষণা দিয়েছেন।

বিশ্বকাপের ফাইনালের জন্য আগে থেকেই নির্ধারণ করা হয়েছে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়াম। এ ছাড়া বিশ্বকাপের ম্যাচগুলো মুম্বাই, নয়া দিল্লি, চেন্নাই, কলকাতা, বেঙ্গালুরু, হায়দরাবাদ, ধর্মশালা ও লক্ষ্মৌতে হবে।