অধিনায়কত্ব ছাড়লেন স্যামি

প্রায় চার বছর ধরে জাতীয় দলের বাইরে ড্যারেন স্যামি। আর সবশেষ ক্রিকেট খেলেছেন গত বছরের সেপ্টেম্বরে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) ফাইনালে। ক্রিকেট থেকে অবসরের ঘোষণা না দিলেও ধীরে ধীরে যে খেলোয়াড়ি জীবনের ইতি টানছেন তার ইঙ্গিতই মিলছে। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) এই আসরে নিজের দল পেশাওয়ার জালমির প্রধান কোচ ছিলেন। এবার নিজ দেশের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট সিপিএলেও খেলছেন না তিনি।

সেন্ট লুসিয়া জুকসের অধিনায়কত্ব ছেড়ে ব্যাকরুম স্টাফ দলে নাম লিখেছেন স্যামি। গত আসরে তার নেতৃত্বে সেরা সাফল্য পেয়েছিল রানার্স আপ হয়ে। আগের সাত আসরে কেবল একবার প্লে অফ খেলা দলটিকে তিনি প্রথমবার ফাইনালে তোলেন। ২০১৩ সাল থেকে দলটির হয়ে খেলছেন ওয়েস্ট ইন্ডিজের দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী এই অলরাউন্ডার। এবার আর স্কোয়াডে নয়, দলটির ‘টি-টোয়েন্টি ক্রিকেট কনসালট্যান্ট ও ব্র্যান্ড অ্যাম্বাসেডর’ হলেন স্যামি।

ব্যাট-বলে যে ধার আর আগের মতো নেই, তা বুঝতে পেরেই হয়তো আসন্ন মৌসুমে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন স্যামি। গতবার ১২ ম্যাচে মাত্র ৫১ বল খেলেন, বল করেন ৩ ওভার। খেলোয়াড় হিসেবে তার ভূমিকা সীমিত হতে থাকায় এবার অ্যান্ডি ফ্লাওয়ারের কোচিং স্টাফ দলে যোগ দিচ্ছেন তিনি।

একই দিনে সেন্ট লুসিয়া আসন্ন টুর্নামেন্টের জন্য তাদের ধরে রাখা খেলোয়াড়ের তালিকা প্রকাশ করেছে, যেখানে রয়েছেন আন্দ্রে ফ্লেচার, কেসরিক উইলিয়ামস, রাকিম কর্নওয়াল, রোস্টন চেজ, ওবেড ম্যাকয়, মার্ক ডেয়াল ও জাভেল্লে গ্লেন। আগামী ২৮ আগস্ট সেন্ট কিটসে হবে নবম সিপিএল।