ইনস্টাগ্রাম থেকেও বিতাড়িত হচ্ছেন কঙ্গনা

প্রাণঘাতী করোনাভাইরাস নিয়ে দেওয়া কঙ্গনা রানাউতের পোস্ট মুছে দিয়েছে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ। তার পোস্টে হুমকিমূলক মন্তব্য ও করোনা নিয়ে ভুল তথ্য ছড়ানোর অভিযোগে পোস্ট মুছে ফেলা হয়েছে বলে ইনস্টাগ্রাম জানিয়েছে।

জানা গেছে, শনিবার (৮ মে) ইনস্টাগ্রামে নিজেই করোনা আক্রান্তের খবর জানিয়ে কঙ্গনা বলেন, এই রোগ সাধারণ সর্দি-জ্বর ছাড়া আর কিছুই নয়। সংবাদমাধ্যম একটু বেশিই বাড়াবাড়ি করছে। যার ফলে কিছু মানুষ আতঙ্কে ভুগছেন।

তার এই পোস্টে সমালোচনার ঝড় ওঠে ইনস্টাগ্রামে। তার পোস্টে নানা রকমের নেতিবাচক মন্তব্যসহ তাকে হুমকি দেন অনেকে। এ কারণে এবং তিনি করোনা নিয়ে ভুল তথ্য ছড়াচ্ছেন-এমন অভিযোগ এনে তার ওই পোস্ট মুছে ফেলে ইনস্টাগ্রাম।

এই খবরও গতকাল রবিবার (৯ মে) আরেকটি পোস্টে কঙ্গনা বলেন, ইনস্টাগ্রাম আমার পোস্ট ডিলিট করেছে কারণ আমি করোনাকে ধ্বংস করতে চেয়েছি। এতে অনেকেই কষ্ট পেয়েছেন। দুই দিন হলো ইনস্টাগ্রামে এসেছি, মনে হয় না এক সপ্তাহের বেশি থাকতে পারব। এসময় করোনা নিয়ে টুইটারে আলোচনাকে ‘করোনা ফানক্লাব’ বলেও উল্লেখ করেন তিনি।

করোনা নিয়ে এমন সময় এধরনের কঙ্গনা মন্তব্য করলেন যখন ভারতে গত কয়েকদিন দৈনিক চার হাজারের বেশি মানুষ মারা যাচ্ছেন করোনায়। আক্রান্ত হচ্ছেন দৈনিক চার লাখের বেশি মানুষ।

এর আগেও সামাজিক যোগাযোগ মাধ্যমে পশ্চিমবঙ্গের নির্বাচন নিয়ে কঙ্গনার একের পর এক মন্তব্য বিতর্ক ছড়ায়। সম্প্রতি তার অ্যাকাউন্ট সাসপেন্ড করেছে টুইটার। তার কয়েকটি পোস্ট মাইক্রো ব্লগিং সাইটের নীতি লঙ্ঘন করায় এ কাজ করেছে টুইটার কর্তৃপক্ষ।