ক্যান্ডি টেস্টে অলআউট বাংলাদেশ

ক্যান্ডিতে সিরিজের দ্বিতীয় টেস্টে স্বাগতিক শ্রীলংকার ৪৯৩/৭ রানের পাহাড় ডিঙ্গাতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ দল। তৃতীয় দিনের পঞ্চম ওভারে ব্যাটিংয়ে নেমে ২৪১ রানে স্বীকৃত ৭ ব্যাটসম্যানের উইকেট হারিয়ে ফলোঅনের শঙ্কায় পড়েছে টাইগাররা। লংকানদের থেকে এখনও ২৪৫ রানে পিছিয়ে রয়েছে বাংলাদেশ। নেই কোনো স্বীকৃত ব্যাটসম্যান।

মুশফিককে হারিয়ে চা বিরতিতে গিয়েছিল বাংলাদেশ দল। তবে ফিরে এসে পেয়েছে আরও বড় ধাক্কা। চা বিরতির ঠিক আগে আগে প্রবীন জয়াবিক্রমার বলে এলবিডব্লিউ হয়ে মুশফিকুর রহিম ফিরে যান ৪০ রান করে। বিরতিতে থেকে ফিরে সেই ধাক্কা সামাল দিতে পারেননি অধিনায়ক মুমিনুল হক-লিটন দাসরা। ৬৫ তম ওভারের পঞ্চম বলেই রমেশ মেন্ডিসের বলে এলবিডব্লিউ হয়ে যান মুমিনুল হক। হাফ সেঞ্চুরি থেকে ১ রান দূরে থাকতেই বিদায় নেন তিনি। এর আগে সেঞ্চুরিবঞ্চিত হয়ে ৯২ রান করে ফিরে গেছেন তামিম ইকবাল।

প্রতিবেদন লেখা পর্যন্ত টাইগারদের সংগ্রহ ২৫১/১০ (৮৩.০)। তাইজুল ইসলাম ৯ রান করে আউট হয়েছেন ও অপরাজিত রয়েছেন আবু যায়েদ। লিটন দাস ১১ বলে ৮ রান করে সাজঘরে ফেরেন। বেশিক্ষণ টিকতে পারেননি মিরাজও। মাত্র ১৬ রান করে আউট হয়েছেন তিনি।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কা সংগ্রহ করে ৭ উইকেটে ৪৯৩ রান। টাইগারদের চেয়ে ২৪২ রানে এগিয়ে শ্রীলংকা।