তাদের বাবারাও আমাকে গ্রেফতার করতে পারবে না: মোদি সরকারকে রামদেব

অ্যালোপ্যাথি চিকিৎসা নিয়ে বিতর্কিত মন্তব্যের রেশ শেষ না হতেই ভারতীয় ইয়োগা গুরু রামদেবের নতুন একটি ভিডিও সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

তাকে গ্রেফতারের দাবি ওঠার জবাবে ভিডিওতে মোদি সরকারকে রামদেব বলছেন, এমনকি তাদের বাবারাও আমাকে আটক করতে পারবে না। তারা কেবল হৈচৈ করছে। ‘দস্যু রামদেব’, ‘মহাদস্যু রামদেব,’ ‘গ্রেফতার রামদেব’—সামাজিকমাধ্যমে এমন অনেক ট্রেন্ড তৈরি করছে তারা।

কিন্তু তাদের বাবাও আমাকে গ্রেফতার করতে পারবে না বলে মন্তব্যে এক ভারতীয় চিকিৎসক বলেন, তার মন্তব্য সম্পূর্ণ ঔদ্ধত্যপূর্ণ। তিনি নিজেকে আইনের ঊর্ধ্বে ভাবছেন।

এদিকে, করোনার চিকিৎসা নিয়ে ইয়োগা গুরু ও ব্যবসায়ী রামদেবের মন্তব্যে এবার রেগে আগুন দেশটিতে মহামারির দ্বিতীয় ঢেউ মোকাবিলা করা চিকিৎসকেরা। এ ঘটনায় আগামী ১৫ দিনের মধ্যে তাকে ক্ষমা চাওয়ার দাবি জানিয়ে মানহানির নোটিশ দেওয়া হয়েছে।

গত সপ্তাহে অনুসারীদের উদ্দেশ্য করে রামদেব বলেন, এলোপ্যাথি একটি নির্বোধ ও নিঃস্ব বিজ্ঞান। করোনার চিকিৎসায় প্রথমে ক্লোরোকুইন ব্যর্থ, তারপর ব্যর্থ রেমডিসিভির, এরপর হারল অ্যান্টিবায়োটিকস, তারপর স্টেরয়েড, আর এখন প্ল্যাজমা থেরাপির ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। এরপর পরামর্শ দেওয়া হচ্ছে ফাবিফ্লু’র, সেটিও ব্যর্থ।